সন্ত্রাসীদের সামনে আমাদের ঠেলে দিচ্ছে সরকার, আমরা অসহায় হয়ে যাচ্ছি: পাকিস্তান পুলিশ

|

পাকিস্তানের পেশোয়ারে মসজিদে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় এবার ক্ষোভ প্রকাশ করেছে দেশটির পুলিশ বাহিনী। তাদের দাবি, সরকার দেশের পুলিশ বাহিনীকে হাত-পা বেঁধে সন্ত্রাসীদের সামনে ঠেলে দিচ্ছে। খবর ফ্রান্স টোয়েন্টিফোর এর।

গত সোমবার (৩০ জানুয়ারি) পেশোয়ারের একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলা হয়। এ হামলায় শতাধিক মুসল্লি নিহত হন। আর আহত হন ২ শতাধিক। ওই মসজিদটি পুলিশ লাইনের কাছে হওয়ায় এ ঘটনায় হতাহতদের অধিকাংশই পুলিশ সদস্য। এ হামলার মূল টার্গেটই ছিলেন পাকিস্তানের পুলিশ সদস্যরা। আর এরপরই ফুঁসে উঠেছে পাক পুলিশ বাহিনী।

হামলার পর বুধবার পেশোয়ারে বিক্ষোভ করে পুলিশ সদস্যদের একাংশ। নাম প্রকাশ না করার শর্তে সংবাদ সংস্থা এএফপিকে এক পুলিশ সদস্য বলেন, আমরা একটা দুঃসময়ের ঘোরের মধ্যে আছি। প্রতিদিনই আমরা আমাদের কোনো না কোনো সহকর্মীকে হারাচ্ছি। কাল তাদের জায়গায় আমিও হতে পারি। আর কত দিন আমাদের এভাবে ভুগতে হবে?

ক্ষোভ প্রকাশ করে তারা বলেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে এই যুদ্ধে আমরা ফ্রন্টলাইনে আছি। আমরা আমাদের স্কুল, অফিস ও সমস্ত জায়গাকে পাহারা দিচ্ছি। কিন্তু এখন আমরাই অসহায় বোধ করছি। তাদের প্রশ্ন, যদি দেশের রক্ষাকর্তাদেরই কোনো সুরক্ষা না থাকে, তাহলে এই দেশে নিরাপদ কারা? আমাদের হাত-পা বেঁধে ওইসব পশুদের সামনে ছুড়ে দেয়া হচ্ছে।

বিক্ষোভরত পুলিশ সদস্যরা বলছেন, আমরা যখন ঘর থেকে বের হই, তখন নিজেরাই জানি না, কোথায় আমাদেরকে লক্ষ্যবস্তু বানানো হবে। আজকে এতজন মারা গেলো, কাল আমারও একই অবস্থা হতে পারে।

আর মাত্র কয়েকমাস পরই পাকিস্তানে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ সময় এত বড় হামলায় চাপের মুখে পড়েছে সরকার। বিশ্লেষকরা বলছেন, পাকিস্তানে নেতৃত্বের দুর্বলতার কারণেই মাথা চাড়া দিয়ে উঠছে জঙ্গিবাদ।

তবে সরকার পক্ষের দাবি, পেশোয়ারকাণ্ডে ভেতরের কারোর হাত না থাকলে এত কঠোর পুলিশি নজরদারিপূর্ণ এলাকায় মসজিদে অবলীলায় প্রবেশ করতে পারে না আততায়ী। তাই বেশ কয়েকজন পুলিশ সদস্যকে আটক করে জিজ্ঞাসাবাদ চলছে।

/এসজেড/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply