ক্ষতি পুষিয়ে দিতে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে পাকিস্তান

|

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়া সফর বাতিল করায় যে ক্ষতি হয়েছে আফগান ক্রিকেট বোর্ডের তাদের সে ক্ষতি পুষিয়ে দিতে পাশে দাঁড়িয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। মার্চের শেষ দিকে আফগানিস্তানের সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান।

বিষয়টি নিশ্চিত করে এক টুইট বার্তায় পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি বলেন, আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, পাকিস্তান শারজায় মার্চের শেষ দিকে আফগানিস্তানের সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের নির্ধারিত দ্বিপাক্ষিক সিরিজ বাতিল করায় এর ক্ষতি পুষিয়ে নিতেই এ সিরিজের আয়োজন করা হচ্ছে বলে জানান তিনি।

ছবি: সংগৃহীত

তালেবানরা ক্ষমতায় আসার পর আফগানিস্তানে থমকে আছে মেয়েদের ক্রিকেট। দেশটিতে মেয়েদের জন্য বন্ধ হয়ে যাচ্ছে বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষার দরজাও। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বিষয়টি উদ্বেগজনক ঘোষণার পরপরই এর প্রতিবাদে আফগানিস্তান পুরুষ দলের সঙ্গে ওয়ানডে সিরিজ বাতিল করে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে আফগানিস্তানের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল চলতি বছরের মার্চে। সংযুক্ত আরব আমিরাতে এ সিরিজ আবার ওয়ানডে সুপার লিগেরও অংশ। কিন্তু, আফগানিস্তানে নারী শিক্ষার ওপর কড়াকড়ি আরোপ করায় ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে জানায়, সংশ্লিষ্ট সবার সঙ্গে এমনকি অস্ট্রেলিয়া সরকারের সঙ্গে আলোচনা করেই আমরা সিদ্ধান্ত নিয়েছি। এ মুহূর্তে পূর্বনির্ধারিত অস্ট্রেলিয়া-আফগানিস্তান সিরিজটি আয়োজন সম্ভব নয়।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply