যে ওয়েব সিরিজের দৌলতে ফের আলোচনায় সালমান শাহের মৃত্যুরহস্য

|

বাংলা চলচ্চিত্রের জগতে অমর হয়ে থাকবেন নায়ক সালমান শাহ। বাংলা ছবির দর্শক তার তারুণ্যে ঘেরা অভিনয়ে মুগ্ধ থাকবে আজীবন। এত কম সময়ে এত বিপুল জনপ্রিয়তা অর্জনের নজির বাংলা চলচ্চিত্রে বিরল। তবে একই সাথে খ্যাতনামা এই অভিনেতার মৃত্যু নিয়েও রহস্য কম নয়। প্রায় তিন দশক ধরে আদালত চত্বরে আর আইনি প্যাঁচে ঘুরপাক খাচ্ছে তার মৃত্যুরহস্য। তবে সম্প্রতি ফের আলোচনা উঠে এসেছে অভিনেতার সেই অমীমাংসিত রহস্য, নেপথ্য একটি ওয়েব সিরিজ।

মূলত, ওটিটি প্ল্যাটফর্মের জন্য ‘বুকের মধ্যে আগুন’ নামের সিরিজটি নির্মাণ করেছেন তানিম রহমান অংশু। ইতোমধ্যে এ নিয়ে আপত্তি জানিয়ে সিরিজটি বন্ধের দাবিতে হাইকোর্টে একটি রিট আবেদন করেছেন অভিনেতার মা নিলুফার চৌধুরী। এমনকি সিরিজটির নির্মাতা, কলাকুশলী ও অভিনয়শিল্পীদের বিরুদ্ধে শিগগিরই ফরমান জারির কথাও জানান নীলা চৌধুরী।

সেই ফরমান প্রকাশের আগেই রোববার সিলেট জজ কোর্টের আইনজীবীর মাধ্যমে একটি লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন সালমান শাহ’র মামা। ওই নোটিশে বলা হয়, সালমান শাহ’র রহস্যজনক মৃত্যুকে একটি মহল আত্মহত্যা বলে প্রচার করার চেষ্টা করছে। একটি বিচারাধীন বিষয় নিয়ে সিরিজ নির্মাণ করা আইনসম্মত নয়। তাই যারা সিরিজ নির্মাণের চেষ্টা করছেন, তারা এই কাজ থেকে বিরত থাকবেন। অন্যথায় আইনগত ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবেন সালমানের পরিবার। অবশ্য নির্মাতা পক্ষ থেকে এ নিয়ে কোনো প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply