তুরস্কের ভূমিকম্পে নিখোঁজ সেই বাংলাদেশি শিক্ষার্থী জীবিত উদ্ধার

|

তুরস্কে জীবিত উদ্ধার হয়েছে বাংলাদেশি শিক্ষার্থী রিংকু। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ভূমিকম্পে ধসে পড়া ভবনের ধ্বংসস্তূপের নিচ থেকে তাকে জীবিত উদ্ধার করা হয়েছে। শারীরিকভাবে দুর্বল থাকায় চিকিৎসার জন্য তাকে হাসপাতালে নেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন। তুরস্কে রিংকুর কয়েকজন বন্ধু, তুরস্কের বিভিন্ন স্টুডেন্ট অর্গানাইজেশন এবং আনকারাস্থ বাংলাদেশ দূতাবাস থেকেও বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ঐ শহরে অবস্থানকারী বাংলাদেশি আরও দুই শিক্ষার্থী তার সাথে থেকে সহযোগিতা করছেন বলে জানা গেছে।

সোমবার সিরিয়া ও তুরস্কের সীমান্তবর্তী এলাকায় আঘাত হানা ভয়াবহ ভূমিকম্পের পর থেকেই কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না রিংকুর। পরিবারের পক্ষ থেকে তুরস্কে পরিচিত ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেও তার কোনো সন্ধান পাওয়া যায়নি। ফলে অজানা আশঙ্কায় মুশড়ে পড়েছিল রিংকুর পরিবার। অবশেষে জীবিত উদ্ধার করা গেছে এই শিক্ষার্থীকে।

রিংকুর বাড়ি বগুড়ায়। প্রায় ৭ বছর আগে পড়াশোনার উদ্দেশ্যে তুরস্কে যান তিনি। তুরস্কের কাহারামানমারাশ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তিনি। গত শুক্রবারই শেষ পরীক্ষা দেন তিনি। পড়াশোনা শেষে দ্রুতই দেশে ফেরার কথা তার।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply