পৃথক ঘটনায় সুজনসহ ৪ জনকে বিসিবির জরিমানা

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কোড অব কন্ডাক্ট ভাঙায় শাস্তি পেলেন বিপিএল দল খুলনা টাইগার্সের প্রধান কোচ খালেদ মাহমুদ সুজন। এছাড়া পৃথক ঘটনায় শাস্তি পেয়েছেন শেখ মেহেদী হাসান, নিকোলাস পুরান এবং মোসাদ্দেক সৈকত।

গত ১০ ফেব্রুয়ারি বিপিএলের ম্যাচে ফরচুন বরিশালের বিপক্ষে ম্যাচটিতে ড্রেসিংরুমে নীতি বহির্ভূত কাজের জন্য ম্যাচ ফি’র ৩০ শতাংশ অর্থ জরিমানা দিতে হচ্ছে হেড কোচ সুজনকে। একইসঙ্গে তার নামের পাশে দুটি ডিমেরিট পয়েন্টও যোগ হচ্ছে। বিসিবির কোড অব কন্ডাক্টের লেভেল-১ এর ২ দশমিক ২০ ধারা অনুযায়ী এই শাস্তি পেয়েছেন সুজন। ম্যাচ শেষে দুই আম্পায়ারের অভিযোগের ভিত্তিতে সুজনকে এই শাস্তি দেয়া হয়েছে। সুজন শাস্তি মেনে নেয়ায় আর আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি।

১২ ফেব্রুয়ারি ফরচুন বরিশালের বিপক্ষে এলিমিনেটর ম্যাচ জয়ের পর হেলমেট খুলে সেটা ব্যাট দিয়ে আঘাত করে জয়ের উল্লাসে ফেটে পড়েন রংপুর রাইডার্সের অলরাউন্ডার শেখ মেহেদী। এই ঘটনায় তাকে ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। একইসঙ্গে একটি ডিমেরিট পয়েন্টও দেয়া হয়েছে।

একই ম্যাচে বিসিবির নীতি ভেঙেছেন এবারের বিপিএলে প্রথম ম্যাচ খেলা নিকোলাস পুরান। রংপুরের এই ক্যারিবিয়ান রিক্রুটকে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। একইসঙ্গে দুটি ডিমেরিট পয়েন্টও দেয়া হয়েছে।

প্রথম কোয়ালিফায়ার ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে শৃঙ্খলা ভাঙায় শাস্তি পেয়েছেন মোসাদ্দেক। তাকে ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। সঙ্গে একটি ডিমেরিট পয়েন্টও দেয়া হয়েছে।

সুজনের মতো ম্যাচ রেফারিদের দেয়া শাস্তি মেনে নিয়েছেন বাকি তিনজনও। আর তাই কোনো প্রকার আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হচ্ছে না।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply