মেসির স্বাক্ষরিত জার্সি নিলামে; ভূমিকম্প বিধ্বস্ত তুরস্কে যাবে প্রাপ্ত অর্থ

|

ছবি: সংগৃহীত

কয়েকদিন আগে ক্রিস্টিয়ানো রোনালদোর জার্সি নিলামে উঠেছিল। আটালান্টায় খেলা তুরস্ক জাতীয় দলের ডিফেন্ডার মেরিহ ডেমিরালের উদ্যোগে এবার আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসির স্বাক্ষরিত জার্সি উঠছে নিলামে। এখান থেকে আসা অর্থ ব্যয় করা হবে তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য।

সোমবার (৬ ফেব্রুয়ারি) সিরিয়া ও তুরস্কের সীমান্তে ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প আঘাত হানার পর থেকে অনুভূত হয়েছে আড়াইশ’র বেশি আফটারশক। এ পর্যন্ত ৩৭ হাজারের বেশি মানুষের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে। মানবিক বিপর্যয়ের এ প্রেক্ষিতে সহায়তা প্রেরণের চেষ্টা করছে বিভিন্ন দেশের বিভিন্ন শ্রেণি-পেশার অসংখ্য মানুষ। সিরি আ’তে খেলছেন তুরস্কের বেশ কয়েকজন ফুটবলার। মানুষের কষ্ট লাঘবের জন্য সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছেন তারা।

ক্রিস্টিয়ানো রোনালদোর পর মেসির অটোগ্রাফ দেয়া ক্লাব জার্সি নিলামে তুলেছেন ডেমিরাল। সঙ্গে পিএসজির আরেক তারকা ফুটবলার কিলিয়ান এমবাপ্পের স্বাক্ষরিত জার্সি নিলামের কথাও জানিয়েছেন এই টার্কিশ ফুটবলার।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ডেমিরেলের পোস্ট দেখে নীরব থাকেননি কেভিন ডি ব্রুইনা, আর্লিং হাল্যান্ড, হ্যারি কেইনরাও। পাশে দাঁড়িয়েছে উয়েফাও। ইউরোপিয়ান ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ইতোমধ্যে দিয়েছে ২০ হাজার ইউরো। এ ছাড়া অলিম্পিক তহবিল থেকে এক মিলিয়ন ডলার দেয়ার ঘোষণা দিয়েছে আইওসি ও তার সহযোগী সংস্থাগুলো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply