চার মাসের জন্য ছিটকে গেলেন জেমিসন

|

ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের ফাস্ট বোলার কাইল জেমিসনকে ইনজুরি থেকে সেরে উঠতে অস্ত্রোপচার করাতে হচ্ছে। পিঠে অস্ত্রোপচারের পর কমপক্ষে চার মাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে এই কিউই পেসারকে।

নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টেডের আশা, অস্ত্রোপচার দিয়েই এই সমস্যা থেকে পুরোপুরি মুক্তি মিলবে ২৮ বছর বয়সী জেমিসনের। বললেন, কাইলের জন্য সময়টি খুবই চ্যালেঞ্জিং ও কঠিন, আমাদের জন্য হতাশার। যখন সে দলে থাকে, সব ধরনের ক্রিকেটেই সে দারুণ। আমরা তাকে শুভ কামনা জানাই এবং ইঙ্গিত যা মিলছে, তাতে মনে হচ্ছে তিন-চার মাস পরে আরও ভালোভাবে অবস্থা বুঝতে পারবো।

অথচ ইংল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত মাউন্ট মঙ্গানুই টেস্ট দিয়ে তার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা ছিল। গত জুনে ইংল্যান্ড সফরে গিয়ে স্ট্রেস ফ্র্যাকচার নিয়ে ছিটকে পড়েন তিনি। এরপর সময় নিয়ে ধীরে ধীরে তাকে সুস্থ করে তোলা হয়। ৭ মাস পর গত মাসে তিনি ফেরেন প্রতিযোগিতামূলক ক্রিকেটে। ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সুপার স্ম্যাশে খেলেন তিনটি ম্যাচ, একদিনের ম্যাচের টুর্নামেন্ট ফোর্ড ট্রফিতেও দুটি ম্যাচে মাঠে নামেন।

সার্জারি ও পুনর্বাসন প্রক্রিয়ার কারণে জেমিসন নিউজিল্যান্ডের শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ (মার্চ-এপ্রিল), পাকিস্তানের বিপক্ষে অ্যাওয়ে সিরিজ (এপ্রিল-মে) ও আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) মিস করবেন। ১ কোটি ভারতীয় রুপিতে জেমিসনকে দলে ভিড়িয়েছিল চেন্নাই সুপার কিংস। আগস্টে ইংল্যান্ড সফরে আবার মাঠে ফিরতে দেখা যেতে পারে তাকে।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply