অস্ট্রেলিয়ার ওয়ানডে দল ঘোষণা; ফিরেছেন মার্শ-ম্যাক্সওয়েল

|

ছবি: সংগৃহীত

বোর্ডার-গাভাস্কার ট্রফির চার ম্যাচের টেস্ট সিরিজ শেষে ভারতের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজও খেলবে অস্ট্রেলিয়া। ওই সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়া। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন অলরাউন্ডার মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েল। বাদ পড়েছেন জশ হ্যাজলউড।

ম্যাক্সওয়েল অস্ট্রেলিয়ার হয়ে সর্বশেষ খেলেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে। এরপর এক বন্ধুর জন্মদিনের অনুষ্ঠানে দুর্ঘটনায় পড়ার পর অস্ত্রোপচার করাতে হয়েছিল তার। তিন মাস পর মাঠে ফিরেছেন গত সপ্তাহে। কয়েক দিন আগে অবশ্য একটি ক্লাব ম্যাচেও খেলেন এই অজি খেলোয়াড়।

অন্যদিকে, মার্শের চোট ছিল অ্যাঙ্কেলে, যে চোট তার ক্যারিয়ারের প্রায় শুরু থেকেই সঙ্গী। নানা সময়েই ভুগতে হয়েছে তাকে এই ব্যথায়। গত নভেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পর অবশেষে অস্ত্রোপচার করানোর সিদ্ধান্ত নেন। পিছু না ছাড়া এই চোট থেকে পুরোপুরি মুক্তি পেতে এবার কোনো তাড়াহুড়ো করেননি তিনি। বিগ ব্যাশ বাদ দিয়ে দেন একেবারেই, পুরো অস্ট্রেলিয়ান গ্রীষ্মেই আর কোনো ম্যাচ খেলেনি। ঘরোয়া একদিনের ম্যাচের টুর্নামেন্ট মার্শ কাপের ম্যাচ দিয়ে এই রোববার (২৬ ফেব্রুয়ারি) ক্রিকেটে ফিরবেন ৩১ বছর বয়সী অলরাউন্ডার।

অ্যারন ফিঞ্চের অবসরের পর কামিন্সকে টেস্ট ও একদিনের ক্রিকেটের দায়িত্ব দেয়া হয়েছে। কামিন্স ওয়ানডে সিরিজে দ্বিতীয়বার দলের নেতৃত্ব সামলাবেন। দ্বিতীয় টেস্টের সময় কনুইয়ে হেয়ারলাইন ফ্র্যাকচারের কারণে এই সপ্তাহে দিল্লি থেকে বাড়ি ফিরেছেন ওয়ার্নার। তবে একদিনের সিরিজে তার নাম রাখা হয়েছে।

অস্ট্রেলিয়ার ওয়ানডে দল: প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, ক্যামেরুন গ্রিন, ট্রাভিস হেড, জোশ ইংলিস, মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply