এরা আসলে বিভ্রান্ত সুপারস্টার; শোয়েবের উদ্দেশে রমিজ

|

ছবি: সংগৃহীত

মাঠের ক্রিকেটে যতটা তর্ক চলে, পাকিস্তান ক্রিকেটে তার থেকেও কয়েকগুণ বেশি তর্ক চলে মাঠের বাইরে। হরহামেশাই চলতে থাকে সাবেক ক্রিকেটারদের দ্বন্দ্ব। এবার শোয়েব আখতারের শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন পিসিবির সাবেক সভাপতি রমিজ রাজা। সাবেক স্পিডস্টারকে খোঁচা মেরে রমিজ বলেন, এরা আসলে বিভ্রান্ত সুপারস্টার। ব্র্যান্ড হওয়ার আগে মানুষ হওয়াটা জরুরি। সম্প্রতি পাকিস্তানের এক টিভি শোতে এসব কথা বলে তিনি।

জাতীয় দলের ক্রিকেটার বাবর আজমের তারকা হওয়ার পথে সবচেয়ে বড় বাঁধা ইংরেজি না জানা। ক’দিন আগেই এমন মন্তব্য করেছিলেন সাবেক স্পিডস্টার শোয়েব আখতার। তারই রেশ ধরে এবার এক টেলিভিশন টক শোতে পাল্টা জবাব দিয়েছেন সাবেক পিসিবি সভাপতি রমিজ রাজা। তিনি বলেন, কিছু মানুষের অনেক ভুল ধারণা রয়েছে। এরা আসলে বিভ্রান্ত সুপারস্টার। তারা সবাইকে এসবই বোঝাতে থাকে। সবসময় ব্র্যান্ড ব্র্যান্ড করতে থাকে। কিন্তু ব্র্যান্ড হওয়ার আগে ভালো মানুষ হওয়াটা জরুরি।

এ সময় তিনি কথা বলেছেন পাকিস্তান ক্রিকেটের মান নিচে নেমে যাওয়া নিয়েও। তার মতে, সাবেকদের করা এসব অহেতুক মন্তব্যের কারণেই পাকিস্তানের আজ এমন অবস্থা। উদাহরণ দিয়েছেন পার্শ্ববর্তী দেশ ভারতের ক্রিকেটারদের দিয়ে।

পিসিবির সাবেক সভাপতি রমিজ রাজা বলেন, ভারতে কখনও একজন সাবেক আরেকজন সাবেক ক্রিকেটারের সমালোচনা করে না। অথচ আমাদের সাবেকরাই আমাদের ক্রিকেটকে টেনে নিচে নামিয়ে আনে। পাকিস্তানে এমন পরিস্থিতি হয়ে উঠেছে, যার কাজ তাকে সেটা করতে না দেয়া ও অহেতুক সমালোচনা করা। দূরে বসে সবাই উপদেশ দেয় কিন্তু বাস্তবায়ন করে না।

পাকিস্তান ক্রিকেটের সভাপতি হলে ক্রিকেটারদের দেয়া হবে পূর্ণ স্বাধীনতা। এমনটাই বলেছিলেন শোয়েব। টক শোতে সেই প্রসঙ্গে কথা উঠলে শোয়েবের শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলেন সাবেক এই পিসিবি সভাপতি রমিজ রাজা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply