রিয়ালকে টপকানোর ১ শতাংশ সুযোগ থাকলেও চেষ্টা করতে চান ক্লপ

|

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের গত মৌসুমে রাউন্ড অব সিক্সটিনে প্রথম লেগের দেখায় রিয়াল মাদ্রিদকে ২-০ গোলে হারিয়েছিল লিভারপুল। তারপরও রাউন্ড অব এইটে যাওয়া হয়নি অলরেডদের। আর এবার তো প্রথম লেগেই রিয়ালের কাছে ৫-২ গোলে উড়ে গিয়ে চ্যাম্পিয়নস লিগ থেকে লিভারপুলের বিদায় যেন অনেকটাই নিশ্চিত। তবে শেষ পর্যন্ত লড়তে চান অলরেড বস ইয়ুর্গেন ক্লপ। বলেছেন, প্রথম লেগে রিয়াল মাদ্রিদের কাছে ৫-২ গোলে হারের ফলটিকে দ্বিতীয়বারের দেখায় ছাপিয়ে যাওয়ার সুযোগ যদি ১ শতাংশও থাকে, তবুও সেই চেষ্টা করতে চায় তার ক্লাব। খবর বিবিসির।

প্রচলিত কথা অনুযায়ী, অ্যানফিল্ড এসে জিতে যাওয়া কঠিন। তবে লিভারপুলের ঘরের মাঠে সেই কাজটা করে দেখিয়েছিল রিয়াল। এবার নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে অলরেডদের আতিথ্য জানাবে বর্তমান চ্যাম্পিয়নরা। কাজটা যে প্রায় অসম্ভবের কাছাকাছি, সেটা মানেন ক্লপও। তিনি বলেন, তিন সপ্তাহ আগেই বলেছি, এই ফলাফল নিয়ে সামনের রাউন্ডে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। এখন তিন সপ্তাহ পরে আমরা আবারও তাদের বিপক্ষে খেলবো। ১ শতাংশ সুযোগও যদি থাকে আমাদের, আমি চেষ্টা করতে চাই। প্রচণ্ড শক্তিশালী এক প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে হবে আমাদের। তবে জয়ের চেষ্টাই করবো। হয়তো অসম্ভব মনে হবে আমাদের লক্ষ্য। কিন্তু আমার মনে হয়, এটা সম্ভব। দেখা যাক, কী ঘটে।

দুই দলের সবশেষ ৭ দেখায় ৬ জয় পেয়েছে রিয়াল, অপর ম্যাচ হয়েছে ড্র। চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদের খুনে ফর্মের কথা চাইলেও হয়তো না ভেবে পারবেন না ক্লপ। তবে নিজেদের করণীয় নিয়েই বেশি বলেছেন অলরেড বস। তিনি বলেন, খারাপ খেলে যেমন নিজেদের অবাক করে দিয়েছি, ভালো খেলেও তো তা করা যায়! তবে এটা পরিষ্কার, আমরা রিয়ালকে বলছি না যে, তোমরা সতর্ক হও, আমরা আসছি! রিয়ালকে হুঁশিয়ার করার মতো অবস্থায় নেই আমরা।

আরও পড়ুন: চ্যাম্পিয়নস লিগের নকআউট ম্যাচে ৫ গোল করে মেসির পাশে হাল্যান্ড

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply