ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকে কেন্দ্র করে সাংবাদিকদের ওপর হামলার অভিযোগ

|

আখাউড়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকে কেন্দ্র করে ৩ সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটেছে। শনিবার (১ এপ্রিল) বিকেলে পৌরশহরের সড়ক বাজারে সাতরং ফ্যাশনের মালিকের নেতৃত্বে এ হামলার ঘটনা ঘটে। ওই হামলার ঘটনায় ৫ হামলাকারীকে আটক করেছে আখাউড়া থানা পুলিশ।

হামলার শিকার সাংবাদিকরা হলেন হান্নান খাদেম, রুবেল আহমেদ, জালাল হোসেন। এ ঘটনায় রুবেল আহমেদ বাদী হয়ে ১০ জনকে আসামি করে রাত সাড়ে ৮টায় থানায় মামলা দায়ের করেছেন।

জানা গেছে, সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অংগ্যজাই মারমা রমজান মাস উপলক্ষে পৌরশহরের সড়ক বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় সড়কে অবৈধভাবে মোটরসাইকেল পার্কিং করায় তিন মোটরসাইকেল মালিককে অর্থ জরিমানা করা হয়।

এর মধ্যে সাতরং ফ্যাশনের মালিক সোহাগ মিয়াকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। জরিমানা করায় সোহাগ মিয়া ক্ষুব্ধ হয়ে আদালতের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন।

অভিযানকালে পেশাগত কাজে সাংবাদিক হান্নান খাদেম, জালাল হোসেন মামুন অমিত হাসান ও হাসান মাহমুদ পারভেজ উপস্থিত ছিলেন। পরে বিকেল সাড়ে তিনটার দিকে সাংবাদিক হান্নান খাদেম, মামুন ও রুবেল আহমেদ ফল কেনার জন্য বাজারে গেলে সোহাগ মিয়া উত্তেজিত হয়ে বলেন ‘তোদের কারণে আমার জরিমানা হয়েছে’ এ কথা বলেই সোহাগ মিয়া ও তার দোকান কর্মচারীসহ অন্তত ৭/৮ জন যুবক সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা চালায় ও মারধর করে। ওই হামলায় রুবেল আহমেদ আহত হয়। হামলাকারীরা একটি ক্যামেরা ছিনিয়ে নেয়। পরে বাজারের লোকজন এগিয়ে এসে সাংবাদিকদের হামলাকারীদের কবল থেকে উদ্ধার করে।

আখাউড়া থানার ওসি মো. আসাদুল ইসলাম বলেন, অভিযোগের ভিত্তিতে মামলা রুজু হয়েছে। এজহার নামীয় ৫ জনকে আটক করা হয়েছে। বাকি আসামিদেরকে আটকের চেষ্টা অব্যাহত আছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply