ওয়ানডে বিশ্বকাপে অনিশ্চিত উইলিয়ামসন

|

ছবি: সংগৃহীত

চলতি বছরের অক্টোবর মাস থেকে শুরু ওয়ানডে বিশ্বকাপ। তবে এই আসরে কেন উইলিয়ামসনের খেলা শঙ্কার সুতোয় ঝুলতে এখনই। আইপিএলে পাওয়া চোট লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে দিয়েছে নিউজিল্যান্ড অধিনায়ককে। জানা গেছে, তিন সপ্তাহের মধ্যেই পায়ে অস্ত্রোপচার করাবেন নিউজিল্যান্ডের অধিনায়ক। সুস্থ হতে অন্তত ছয় মাস সময় লাগবে তার। আর এমনটা হলে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপ খেলা অনিশ্চিত উইলিয়ামসনের।

আইপিএলের উদ্বোধনী ম্যাাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় ১৩তম ওভারে অনেকটা লাফিয়ে একটি ছয় বাঁচানোর চেষ্টা করেছিলেন উইলিয়ামসন। ছয় বাঁচাতে পারলেও, মাটিতে পড়ার সময়ে হাঁটুতে চোট পান এই ক্রিকেটার। চোট এতটাই গুরুতর ছিল যে, সোজা হয়ে দাঁড়াতে পারছিলেন না উইলিয়ামসন। পরে ফিজিওদের কাঁধে ভর দিয়ে মাঠ ছাড়তে বাধ্য হন উইলিয়ামসন।

শেষ পর্যন্ত উইলিয়ামসনকে ছাড়া খেলতে হলে নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্বপ্নে বড় ধাক্কা লাগবে নিশ্চিতভাবেই। নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টেডের কণ্ঠেও সেই হতাশার সুর। তিনি জানান, খেলোয়াড় কেন উইলিয়ামসনের কথা তো শুরুতে বলতেই হবে, তবে নেতা ও ব্যক্তিত্ব হিসেবেও আমাদের দলে সে এমন একজন যে, এটা আমাদের পরিকল্পনায় বড় একটা আঘাত। আমরা এখনও আশা ছাড়িনি, তবে এই মুহূর্তে সম্ভাবনা নেই বললেই চলে। আপাতত তার প্রতি আমরা সমব্যথী। সময়টা তার জন্য কঠিন। এমন চোট প্রত্যাশিত নয়, এটা তাই বড় একটা আঘাত তার জন্য।

ছবি: সংগৃহীত

ইতোমধ্যেই নিউজিল্যান্ড ক্রিকেট দলের হেড কোচ গ্যারি স্টেডের সঙ্গে যোগাযোগ করেছেন উইলিয়ামসন। দলের সঙ্গে পরামর্শ করেই অস্ত্রোপচারের চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ডের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক। উইলিয়ামসন বলেন, স্বাভাবিকভাবেই এমনভাবে ইনজুরিতে পড়া হতাশার। এখন অস্ত্রোপচার করানো এবং রিহ্যাব শুরুই আমার মূল লক্ষ্য। এতে কিছুটা সময় লাগবে। তবে সুস্থ হয়ে মাঠে ফেরার জন্য আমি সবকিছুই করবো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply