গ্রেফতার হয়েছেন সিরাজকে ফিক্সিংয়ের প্রস্তাব দেয়া গাড়িচালক

|

ছবি: সংগৃহীত

এক গাড়ি চালকের কাছ থেকে ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছিলেন ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর এই পেসার সাথে সাথেই তা জানিয়েছেন বিসিসিআইয়ের দুর্নীতি দমন ইউনিটকে। গ্রেফতার করা হয়েছে ফিক্সিংয়ের প্রস্তাব দেয়া সেই গাড়ি চালককে। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর।

বোলিংয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে আলো ছড়ানো মোহাম্মদ সিরাজকে দুর্নীতির প্রস্তাব দিয়েছেন এক জুয়াড়ি। প্রস্তাব ছিল, ঘরের খবর, অর্থাৎ আরসিবির গোপন তথ্য জানানোর। এমন প্রস্তাব পেয়ে তা সাথে সাথেই বিসিসিআইয়ের দুর্নীতি দমন ইউনিটকে জানিয়ে দেন মোহাম্মদ সিরাজ। এ ঘটনায় ফিক্সিংয়ের প্রস্তাব দেয়া ব্যক্তিকে আটক করেছে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এ নিয়ে ভিন্ন খবর প্রকাশ করেছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো। তারা জানিয়েছে, আইপিএল নয়, বরং ভারত-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজ চলাকালে এই প্রস্তাব পেয়েছিলেন মোহাম্মদ সিরাজ। সেই প্রতিবেদনে বিসিসিআইয়ের সূত্রে জানানো হয়, আটক ব্যক্তি কোনো পেশাদার জুয়াড়ি নন। হায়দরাবাদে গাড়ি চালান তিনি। তবে জুয়ায় প্রচণ্ড আসক্তি তার। আর বাজি ধরতে গিয়ে প্রচুর অর্থ হারিয়েছেন তিনি। তাই সিরাজকে দলের গোপন তথ্য ফাঁস করার জন্য প্রস্তাব দিয়েছেন সেই গাড়িচালক।

তবে ভারতের অন্যান্য গণমাধ্যমের দাবি, ফিক্সিংয়ের প্রস্তাব সিরাজ পেয়েছেন চলতি আইপিএলেই। এর আগে, আইপিএলে ফিক্সিংয়ে জড়িয়ে গ্রেফতার হয়েছিলেন শ্রীশান্ত, অঙ্কিত চাভান ও অজিত চান্ডিলা। এরপর থেকেই বাড়তি সতর্ক অবস্থান নেয় আকসু। আইপিএলে প্রতিটি দলের সঙ্গে দেয়া হয় আকসুর একজন করে কর্মকর্তা।

ফিক্সিংয়ের প্রস্তাব আকসুকে জানিয়ে নিরাপদেই আছেন সিরাজ। কারণ, তথ্য গোপন করলে শাস্তির মুখে পড়তে হতো এই পেসারকে। এর আগে ২০১৮ সালে আইপিএলে ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করে ১ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply