জয়পুরহাটে ২৩৫ বস্তা ভিজিএফ এর চোরাই চাল উদ্ধার

|

জয়পুরহাট প্রতিনিধি
জয়পুরহাটের কালাই ও পাঁচবিবি উপজেলা থেকে বিপুল পরিমান ভিজিএফ এর চোরাই চাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার সকালে কালাই উপজেলার বালাইট গ্রামের আবুল কাশেম এর বাড়ি থেকে ৯৫ বস্তা ও পাঁচবিবি উপজেলার মোহাম্মদপুর ইউপি কার্যালয়ের একটি কক্ষ থেকে ১৪০ বস্তা চাল উদ্ধার করা হয়।

জানা গেছে, ঈদুল আজহা উপলক্ষ্যে হত দরিদ্রদের প্রত্যেকের মাঝে বিনামূল্যে ২০ কেজি করে বিতরনের উদ্দেশ্যে ভিজিএফ এর চাল সরবরাহ করে সরকার। জেলার ক্ষেতলাল পৌরসভা ও পাঁচবিবি’র মোহাম্মদপুর ইউপি’তে এ চাল বিতরনে ব্যাপক অনিয়ম ও চাল চুরি করা হয়েছে, স্থানীয়দের এমন অভিযোগ পেয়ে দু’টি উপজেলা প্রশাসনের পৃথক পৃথক অভিযানে এসব চাল উদ্ধার করা হয়।

কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আফাজ উদ্দিন জানান, ক্ষেতলাল পৌরসভার ভিজিএফ এর ৯৫ বস্তা চাল উপজেলার বালাইট গ্রামের আবুল কাশেম নামে এক ব্যক্তির বাড়ি থেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জিয়া উদ্দিন বাদি হয়ে কাসেমের বিরুদ্ধে একটি মামলা করেছেন।

অপর দিকে পাঁচবিবি উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল হাসান জানান, উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে ভিজিএফ এর চাল বিতরনে ব্যাপক অনিয়ম হচ্ছে, স্থানীয়দের এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই ইউনিয়ন পরিষদের একটি কক্ষ থেকে ১৪০ বস্তা চাল উদ্ধার করা হয়।

এ ঘটনায় মোবাইল ফোনে মোহম্মদপুর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান জানান, ঘটনার দিন তিনি পরিষদে ছিলেন না তাই এ বিষয়ে তিনি কিছু বলতে পারবেন না বলে জানান।

তবে এ ব্যপারে তদন্ত সাপেক্ষে প্রকৃত অপরাধীদের আইনের আওতায় আনার কথা জানিয়েছেন উভয় উপজেলা নির্বাহী কর্মকর্তারা।









Leave a reply