বিশ্বকাপের পুলে থাকবেন ডিপিএল সেরা নাঈম শেখ

|

ছবি: সংগৃহীত

সৈয়দ আবিদ হুসাইন সামি:

চলতি ডিপিএলে সুপার লিগের আগ পর্যন্ত ১১ ম্যাচে ৭ হাফসেঞ্চুরি মোহাম্মদ নাঈম শেখের। টি-টোয়েন্টিতে স্ট্রাইক রেটের কারণে সমালোচিত এই ব্যাটার ডিপিএলের ওয়ানডেতে খোলস ছেড়ে বেরিয়েছেন। বিশ্বকাপের জন্য নির্বাচকদের প্রতিশ্রুত ২৪ সদস্যের পুলে জায়গা হতে যাচ্ছে নাঈমের। তবে, তামিম-লিটন- শান্তকে নিয়ে গড়া টপ অর্ডার ভেঙে চূড়ান্ত দলে সুযোগ পাওয়াটা কঠিনই হবে এই বাঁহাতি ব্যাটারের জন্য।

গেল বছর ডিপিএলে সর্বোচ্চ রান সংগ্রহের পুরস্কার হিসেবে জাতীয় দলে প্রত্যাবর্তন হয়েছিল এনামুল হক বিজয়ের। চলতি বছর ১১ ম্যাচ শেষে ডিপিএল এর সর্বোচ্চ রান সংগ্রাহক নাইম শেখ ও থাকবেন জাতীয় দলের বিবেচনায়। বিশ্বকাপকে কেন্দ্র করে যে ২৪ সদস্যের পুল তৈরি করতে চান নির্বাচকরা, সেখানে সুযোগ পাওয়ার শক্ত দাবীদার মোহাম্মদ নাইম শেখ। চলতি বছর ১১ ইনিংস শেষে নাইম শেখের রান সংখ্যা ৭১৯, ব্যাটিং গড় ৮৯.৮৮। টি-টোয়েন্টিতে স্ট্রাইক রেটের কারণে সমালোচিত নাইম শেখ ডিপিএলের ওয়ানডেতে ব্যাট করেছেন ৯৫.২৩ স্ট্রাইক রেটে।

১১ ম্যাচ পর্যন্ত নাইম শেখের হাফসেঞ্চুরিই আছে ৭টি, সেঞ্চুরি ১টি। টুর্নামেন্টের অন্যতম সেরা বোলিং অ্যাটাক প্রাইম ব্যাংক, শেখ জামাল ধানমন্ডি, লেজেন্ডস অফ রূপগঞ্জের সাথে করেছেন পঞ্চাশোর্ধ্ব রান; সেঞ্চুরি আছে মোহামেডানের সাথে।

জাতীয় দলে ওপেনিংয়ের জায়গাটা তামিম-লিটনের জন্য অনেকটাই পাকাপোক্ত। সাম্প্রতিক সময়ে টপ অর্ডারে ভালো করছেন নাজমুল হোসেন শান্তও। নির্বাচকদের করা ২৪ জনের পুলে হয়তোবা থাকবেন নাইম শেখ; তবে চূড়ান্ত দলে সুযোগ পাওয়াটা কঠিনই হবে আবাহনীর এই ওপেনারের জন্য। তবে এমন ফর্মে থাকা বিকল্প টপ অর্ডার ব্যাটার যে বড় টুর্নামেন্টে দলের বেঞ্চের শক্তিমত্তাকে বাড়িয়ে দেবে অনেকটাই, তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: বিশ্বকাপে মাহমুদউল্লাহর সম্ভাবনা নিয়ে যা বললেন প্রধান নির্বাচক

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply