টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

|

নিজেদের মাঠে ওয়ানডে সিরিজে বেশ দাপট দেখিয়েই আয়ারল্যান্ডকে হারায় টাইগাররা। এবার ইংল্যান্ডের মাটিতে অ্যাওয়ে সিরিজেও তাদের হারানোর লক্ষ্য টাইগারদের। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে আয়ারল্যান্ড।

ঘরের মাঠে সর্বশেষ খেলা ওয়ানডে থেকে একাদশে দুটি বদল এনেছে তামিম ইকবালের দল। চোটের কারণে এই সিরিজে না থাকা তাসকিন আহমেদের বদলে খেলছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। নাসুম আহমেদের বদলে এই সিরিজের স্কোয়াডে আছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।

তিনটি পেস আক্রমণের পাশাপাশি তিনজন বিশেষজ্ঞ স্পিনার আছে বাংলাদেশের। সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ অলরাউন্ডার হওয়ায় সাতজন ব্যাটার নিয়েও খেলার সুবিধা পাওয়া যাচ্ছে।

এই সিরিজে আয়ারল্যান্ড পাচ্ছে তাদের শক্তিশালী দল। আইপিএল ব্যস্ততা কাটিয়ে দলে ফিরেছেন বাঁহাতি পেসার জস লিটল। তিনি ছাড়াও আরও দুই পেসার ও একজন পেস অলরাউন্ডার খেলাচ্ছে তারা।

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, হাসান মাহমুদ ও ইবাদত হোসেন।

আয়ারল্যান্ড একাদশ:

পল স্টার্লিং, স্টিফেন ডোহানি, অ্যান্ড্রু বালবার্নি, হ্যারি টেক্টর, লোরকান টাকার, কার্টিস ক্যাম্ফের, জর্জ ডকরেল, অ্যান্ড্রু ম্যাকব্রেইন, মার্ক অ্যাডায়ার, গ্রাহাম হিউম ও জস লিটল।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply