ইমরান খানের গ্রেফতার-রিমান্ডের ঘটনায় নিহত কমপক্ষে ৮

|

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেফতার এবং ৮ দিনের রিমান্ডে বিক্ষোভ-সহিংসতায় উত্তাল রয়েছে পাকিস্তান। এ ঘটনায় এখন পর্যন্ত ৮ জনের প্রাণহানির কথা জানিয়েছে দেশটির সরকার। গ্রেফতার হাজারের কাছাকাছি। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

বুধবার প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের লাহোরের বাড়িতে হামলা চালায় ক্ষুব্ধ পিটিআই সমর্থকরা। সেখানে বেশকিছু গাড়িতে ভাঙচুর-অগ্নিসংযোগ করেন তারা। পরিস্থিতি মোকাবেলায় মন্ত্রিসভার জরুরি বৈঠক ডাকেন প্রধানমন্ত্রী। নির্দেশ দেন পাঞ্জাব ও খাইবার পাখতুনখোয়ায় সেনা মোতায়েনের। হুঁশিয়ারি দেন, অপরাধীরা উপযুক্ত শাস্তি পাবে।

পুলিশের দাবি- পাঞ্জাবে ১৪টি সরকারি ভবন, ২১টি গাড়িতে অগ্নিসংযোগ করা হয়েছে। টানা দু’দিনের সহিংসতায় গুরুতর আহত হয়েছেন ৩০০ জন। অনেকেই চিকিৎসা নিচ্ছেন হাসপাতালে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বলেন, রাস্তাঘাটে চলন্ত গাড়ি থেকে যাত্রীদের নামিয়ে পেটাচ্ছে পিটিআই কর্মীরা। এমনকি অ্যাম্বুলেন্সও ছাড়ছে না। রোগী-স্ট্রেচার নামিয়ে তারা অগ্নিসংযোগ করছে। যেসব অপরাধী আইন নিজের হাতে নিচ্ছে, তাদের শক্ত হাতে দমন করা হবে। সংবিধান অনুসারেই তারা কঠোর শাস্তি পাবে।

এদিকে, বুধবার ইসলামাবাদ পুলিশ লাইনসে বসানো বিশেষ আদালতে তোলা হয় ইমরান খানকে। দুর্নীতি দমন বিভাগের আপিলের প্রেক্ষিতে মঞ্জুর করা হয় ৮ দিনের রিমান্ড। তবে, আলোচিত তোশাখানা মামলায় তার সম্পৃক্ততা প্রমাণ করা যায়নি। গেল মঙ্গলবার আদালত প্রাঙ্গণ থেকে গ্রেফতার হন ইমরান খান।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply