চার বছরের অপেক্ষার পর বার্সেলোনার লা লিগা জয়

|

বার্সেলোনা এখন স্প্যানিশ চ্যাম্পিয়ন। ছবি: সংগৃহীত

চার ম্যাচ হাতে রেখে লা লিগার চ্যাম্পিয়ন হলো বার্সেলোনা। এস্পানিওলকে ৪-২ গোলে হারিয়ে ২৭তম লিগ ট্রফি নিশ্চিত করেছে জাভির দল। ২০১৯ সালের পর প্রথমবারের মতো স্পেনের সেরা হলো কাতালান জায়ান্টরা।

জয়ের নেশায় মত্ত বার্সা দাপট দেখায় কাতালান ডার্বির পুরো ম্যাচে। ছোট ছোট পাসে চলতে থাকে আক্রমণ। ১১ মিনিটে বালদের পাস ডি বক্সে পেয়ে নিখুঁত ফিনিশিং দেন পোলিশ তারকা লেভানদোভস্কি। বিনা বাধায় বল জালের ঠিকানা খুঁজে পেলে ১-০ গোলের লিড পায় জাভি হার্নান্দেজ শিষ্যরা।

ছবি: সংগৃহীত

প্রথম গোল বানিয়ে দেয়া বালদে এরপর গোলদাতার খাতায় নাম লেখান। একচেটিয়া চাপ ধরে রেখে ২০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। ডান দিক থেকে পেদ্রির বাড়ানো বলে বাঁ পায়ের ভলিতে গোল করেন বার্সার এই লেফট ব্যাক।

বিরতির আগে আরও একটি গোল করে বার্সা। সেই সাথে ৪০তম মিনিটে দ্বিতীয় গোল পেয়ে যান লেভানদোভস্কি। পাল্টা আক্রমণে ডান দিক দিয়ে বক্সে ঢুকে পাস বাড়ান রাফিনিয়া। এবারও গোলরক্ষক আগেই বল ধরতে এগিয়ে গিয়ে ব্যর্থ হন, নিখুঁত ট্যাপ ইনে ফাঁকা জালে বল পাঠান লেভানদোভস্কি। প্রথমার্ধের ইনজুরি টাইমে গোল শোধ দিতে বসেছিল এস্পানিওল। মার্টিন ব্র্যাথওয়েটের শট কর্নারের বিনিময়ে প্রতিহত করেন বার্সা কিপার মার্ক আন্দ্রে টার স্টেগেন।

ছবি: সংগৃহীত

দ্বিতীয়ার্ধে স্কোর ৪-০ করে ফেলে বার্সা। ৫৩ মিনিটে ফ্র্যাংকি ডি ইয়ংয়ের দূরের পোস্টে নেয়া শট হেড করে জালে জড়ান জুলস কুন্দে। ২০ মিনিট পর একটি গোল শোধ দেয় এস্পানিওল। বদলি নামা জাভি পুয়াদো চিপ করে টার স্টেগেনকে পরাস্ত করেন। অফসাইড মনে করায় প্রথমে গোল দেননি রেফারি, ভিএআরে সিদ্ধান্ত বদলালে স্কোর ৪-১ হয়।

দুই মিনিট যোগ করা সময়ের আরেকটি গোল শোধ করে এস্পানিওল। ফের্নান্দো কালেরোর হেড পোস্টে প্রতিহত হওয়ার পর ফিরতি বল গোলমুখ থেকে সহজেই জালে পাঠান হোসেলু।

ছবি: সংগৃহীত

এর পরপরই বাজে শেষের বাঁশি। কোচ ও বেঞ্চের খেলোয়াড়রা ছুটে যান মাঠে। শুরু হয় বার্সেলোনার শিরোপা উৎসব। বার্সেলোনার ডাগ আউটে দাঁড়ানো প্রথম সম্পূর্ণ মৌসুমেই ক্লাবকে লিগ শিরোপা জেতালেন দুঃসময়ে কাতালানদের দায়িত্বে আসা স্প্যানিশ কিংবদন্তি জাভি হার্নান্দেজ।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply