বাফুফের তদন্ত কমিটিতে হাইকোর্টের অনাস্থা (ভিডিও)

|

ফাইল ছবি।

দুর্নীতির অভিযোগে সাবেক সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগের বিরুদ্ধে ফিফার ব্যবস্থা গ্রহণের পর তদন্ত কমিটি গঠন করে বাফুফে। কিন্তু, জিজ্ঞাসাবাদের আওতায় আসা কর্মকর্তারা এখনও বহাল তবিয়তে। করছেন নিজ নিজ কাজ। যদিও এটিকে তেমন সমস্যা মনে করছেন না বাফুফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার। এদিকে, ফেডারেশনের কর্মকর্তাদের নিয়ে গঠিত তদন্ত কমিটি নিয়ে প্রশ্ন তুলেছেন হাইকোর্টও।

সম্প্রতি, ফিফা কর্তৃক বাফুফে’র আরোপিত নিষেধাজ্ঞার পর এ ব্যাপারে তদন্ত কমিটি গঠন করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। আবু নাইম সোহাগ ছাড়া দুর্নীতির সাথে বাফুফের আর কেউ জড়িত কি না সেটিই খতিয়ে দেখার কথা এ তদন্ত কমিটির। জিজ্ঞাসাবাদের জন্য এরইমধ্যেই বাফুফের সিনিয়র কয়েকজন কর্মকর্তাকে ডাকাও হয়েছে। তারা আবার নিয়মিতভাবে চালিয়ে যাচ্ছেন বাফুফের কাজ।

যেটি প্রশ্নবিদ্ধ হয়েছে আদালতের কাছেও। নিজেদের অপকর্মের তদন্ত নিজেরাই করতে পারে কিনা বাফুফে , সেই প্রশ্নও তুলেছে হাইকোর্ট।

রিটকারী আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন এ প্রসঙ্গে বলেন, ওনারা তো শুধু আবু নাইম সোহাগের ব্যাপারে তদন্ত করছেন। আমি বলেছিলাম যে, ওনারা পুরোটাই একটা সিন্ডিকেট। এই সিন্ডিকেটের বিরুদ্ধে একটা স্বচ্ছ ও স্বাধীন তদন্ত হওয়া দরকার।

হাইকোর্টের এমন আদেশের দিনে বিষয়টি জানতে চাওয়া হয় বাফুফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের কাছে। তার দাবি, বাফুফেতে নিয়োজিত থাকা অবস্থায় জিজ্ঞাসাবাদ তদন্তে কোনো প্রভাব ফেলবে না।

বাফুফে’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার বলেন, তারা মনে করছে না যে এটাতে কোনো সমস্যা হবে। আমারও সেরকমই মনে হয়।

এরইমধ্যে বেশ কয়েকবার বৈঠক করেছে তদন্ত কমিটি। কিন্তু, হাইকোর্টের প্রশ্ন তোলার পর এ তদন্ত কমিটির ভবিষ্যৎ কি, সেটিই এখন দেখার বিষয়।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply