কাতার সফর শেষে ঢাকায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি।

কাতার সফর শেষে ঢাকায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২৫ মে) ভোরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে তাকে বহনকারী বিমান। এর আগে, গতকাল কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির সঙ্গে বৈঠক করেন তিনি। কাতারের ‘আমিরি দেওয়ানে’ এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন জানান, বাংলাদেশে আরও জ্বালানি সরবরাহ নিয়ে নতুন একটি চুক্তি সইয়ে আলোচনা চলছে। কাতারের আমির প্রতিশ্রুতি দিয়েছেন, বন্ধু দেশ হিসেবে বাংলাদেশকে সব ধরনের সহযোগিতা করা হবে।

একে আব্দুল মোমেন বলেন, কাতারের আমিরের প্রতিশ্রুতি বাংলাদেশের জন্য বড় অর্জন। দ্রুতই যেকোনো সময় নতুন চুক্তি সই হতে পারে। আমির শেখ তামিম বলেন, এখন কাতারে প্রায় ৩ লাখ ৭০ হাজার জনশক্তি আছে, যারা কাতারের জন্য আশীর্বাদ। কাতার নতুন নতুন প্রকল্প নিতে যাচ্ছে, যেখানে বাংলাদেশিরা কাজ করতে পারবে। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাতার ফাউন্ডেশনের বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের স্কুল ‘আওসাজ একাডেমি’ পরিদর্শন করেন।

এ সময় শেখ হাসিনাকে স্কুলটির শিক্ষার্থীদের আঁকা ছবি উপহার দেয়া হয়। প্রধানমন্ত্রীও বাংলাদেশের অটিস্টিক শিশুদের আঁকা ৪টি ছবি উপহার দেন। বাংলাদেশে এ ধরনের স্কুল প্রতিষ্ঠা এবং বাংলাদেশী অটিজম স্কুলের শিক্ষকদের প্রশিক্ষণে কাতারের কাছ থেকে সহায়তা চান প্রধানমন্ত্রী। স্কুল কর্তৃপক্ষ এবং কাতার ফাউন্ডেশন এ ধরনের সহায়তা দেয়ার বিষয়ে প্রধানমন্ত্রীকে আশ্বস্ত করেন।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply