‘বৈশ্বিক সংকটেও প্রধানমন্ত্রীর ম্যাজিক লিডারশিপে পরিস্থিতি সামাল দেয়া সম্ভব হচ্ছে’

|

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিশ্বে সংঘাত ও সংকটের মধ্যে নতুন অর্থবছরের প্রস্তাবিত বাজেট ঘুরে দাঁড়ানোর বলে মনে করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বাজেট নিয়ে সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, চলমান বিশ্ব পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর ম্যাজিক লিডারশিপের কারণে পরিস্থিতি সামাল দেয়া সম্ভব হচ্ছে।

শনিবার (৩ জুন) বঙ্গবন্ধু এভিনিউয়ে বাজেট পরবর্তী আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। বিএনপির সমালোচনার জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারা সরকারকে প্রতিপক্ষ হিসেবে নয়, শত্রু হিসেবে বিবেচনা করে।

‘উন্নয়নের অগ্রযাত্রায় দেড় দশক পেরিয়ে স্মার্ট বাংলাদেশের অভিমুখে’ এই শিরোনামে ১ জুন ২০২৩-২৪ অর্থবছরের বাজেট প্রস্তাব করেছে সরকার। বাজেট পরবর্তী বঙ্গবন্ধু এভিনিউয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক বলেন, বাজেটের লক্ষ্য হচ্ছে স্মার্ট বাংলাদেশ নির্মাণ। ২০৪১ সালে দেশ উন্নত জাতির কাতারে দাঁড়াবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এই বাজেট হচ্ছে সংকটে ঘুরে দাঁড়ানোর বাজেট। এখন আমাদের ঘুরে দাঁড়াতে হবে। ২০২৬ সালে উন্নয়নশীল দেশ হিসেবে আমরা প্রাতিষ্ঠানিক স্বীকৃতি পাবো। সেই লক্ষ্যে আমাদের কর্মপরিকল্পনায় কিছু উপাদান যুক্ত করতে হবে।

বিশ্বব্যাপী সংকট ও সংঘাতের কথা তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, এরপরেও বাংলাদেশের পরিস্থিতি স্থিতিশীল রয়েছে। বাংলাদেশের এই রূপান্তর জাদুকরী। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ম্যাজিক লিডারশিপের কারণেই সম্ভব হয়েছে। সংকটজনক পরিস্থিতি সামাল দেয়ার জন্য বাস্তবভিত্তিক করণীয় নির্ধারণে এখনও তিনি পিছপা হচ্ছেন না।

বাজেট নিয়ে বিএনপির বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যারা লুটপাট আর দুর্নীতিতে চ্যাম্পিয়ন তাদের মুখে সমালোচনা শোভা পায় না। তাদের চেয়েও ১০ গুণ বড় বাজেট আমরা দিতে পেরেছি। এই দলটা আমাদের প্রতিপক্ষ ভাবে না, ভাবে শত্রু। তাদের সব কাজই প্রতিহিংসাপরায়ণ নীতিকৌশলের ফল।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply