মার্কিন ভিসানীতির পথে হাঁটবে না ইইউ

|

যুক্তরাষ্ট্রের ভিসানীতির পথে হাঁটবে না ২৭ দেশের জোট ইউরোপীয় ইউনিয়ন, যমুনা নিউজকে এ কথা জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি। আরও জানালেন, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন নিশ্চিতে ইইউ পর্যবেক্ষক দলের সফরকে গুরুত্ব দিচ্ছে জোটটি।

রোববার (৪ জুন) দুপুরে যমুনা টেলিভিশন পরিদর্শনে এসে এ কথা জানান ইইউ রাষ্ট্রদূত। তিনি যমুনা টেলিভিশনে পরিদর্শনে এলে এ সময় তাকে স্বাগত জানান প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিম আহমেদ ও প্রধান বার্তা সম্পাদক তৌহিদুল ইসলাম। এ সময় তিনি বার্তা বিভাগসহ বেশকিছু বিভাগ ঘুরে দেখেন। আলোচনা করেন টেলিভিশনের উচ্চপর্যায়ের কর্মীদের সাথে। তাতে উঠে আসে গণমাধ্যমের স্বাধীনতা, জিএসপি প্লাস সুবিধাসসহ বিভিন্ন বিষয়।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

চার্লস হোয়াইটলি বলেন, এই দেশের গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিতে কাজ করছি আমরা। মুক্ত গণমাধ্যম গণতন্ত্র নিশ্চিতে কাজ করে। ফলে এই খাতে আমাদের অংশগ্রহণ বাড়াতে চাই।

তিনি আরও বলেন, আমরা বাংলাদেশের গণতান্ত্রিক পথকে উন্নত করতে চাই। যুক্তরাষ্ট্রের ভিসানীতির মতো একই পন্থা নিয়ে আমরা ভাবছি না। আগামী জুলাইয়ে আমাদের একটি বিশেষ প্রতিনিধি দল আসবে, যারা নিশ্চিত করবে নির্বাচনে পর্যবেক্ষক দল পাঠাবে কি না। আমরা এই বিষয়টি নিয়েই ভাবছি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply