পাবনায় অগ্রণী ব্যাংকের টাকা লোপাটের ঘটনায় তিন কর্মকর্তা বরখাস্ত

|

পাবনা করেসপনডেন্ট:

পাবনার সাঁথিয়ায় অগ্রণী ব্যাংক কাশিনাথপুর শাখায় টাকা লোপাটের ঘটনায় আটক ম্যানেজারসহ ৩ জনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। শুক্রবার (২৬ এপ্রিল) বিকেলে তাদের পাবনার সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে বিচারক আনোয়ার হোসেন সাগর তাদের জেলহাজতে পাঠানোর আদেশ দেন। এ ঘটনায় ওই তিন ব্যাংক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে অগ্রণী ব্যাংক কর্তৃপক্ষ।

অগ্রণী ব্যাংকের রাজশাহী সার্কেলের জেনারেল ম্যানেজার আফজাল হোসেন বলেন, ঘটনার পর গ্রেফতার ব্যাংকের শাখা ব্যবস্থাপক হারুন বিন সালাম, ক্যাশ অফিসার সুব্রত চক্রবর্তী ও সিনিয়র অফিসার আবু জাফরকে শুক্রবার থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়াও অগ্রণী ব্যাংক প্রধান কার্যালয় থেকে একটি অডিট টিম পুরো বিষয়টি তদন্ত করছে।

সাঁথিয়া থানার ওসি আনোয়ার হোসেন জানান, বৃহস্পতিবার (২৫ এপ্রিল) অগ্রণী ব্যাংকের ৫ সদস্যের একটি দল ব্যাংকের কাশিনাথপুর শাখায় পরিদর্শনে গিয়ে ১০ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৩৭৮ টাকা খোয়া যাওয়ার সত্যতা পায়। এ ঘটনায় অগ্রণী ব্যাংক পাবনার ডেপুটি জেনারেল ম্যানেজার রেজাউল শরীফ কাশিনাথপুর শাখা ব্যবস্থাপক হারুন বিন সালাম, ক্যাশ অফিসার সুব্রত চক্রবর্তী ও সিনিয়র অফিসার আবু জাফরকে অভিযুক্ত করে সাঁথিয়া থানায় অভিযোগ করলে পুলিশ তাদের গ্রেফতার করে।

এর আগে, বৃহস্পতিবার দুপুরে অগ্রণী ব্যাংকের রাজশাহী বিভাগীয় অফিস থেকে ৫ সদস্য বিশিষ্ট একটি পরিদর্শন টিম নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবে সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর শাখা পরিদর্শনে যান। সেখানে টাকার হিসাব গ্রহণকালে ১০ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৩৭৮ টাকা খোয়া যাওয়ার অনিয়ম ধরা পড়ে তাদের কাছে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply