৫ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক

|

ছবি: সংগৃহীত

প্রায় ৫ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। আজ বৃহস্পতিবার (৯ মে) সকাল পৌনে ৮টার দিকে পাবনার ঈশ্বরদী উপজেলার মুলাডুলিতে লাইনচ্যুত বগিটি উদ্ধারের পর ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে, রাত ৩টার দিকে ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এতে রেল যোগাযোগ বিচ্ছিন্ন থাকে। আটকে পড়ে কয়েকটি আন্তঃনগর ট্রেন। ভোগান্তিতে পড়ে যাত্রীরা।

পশ্চিমাঞ্চল পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক শাহ সুফি নুর মোহাম্মদ জানান, লালমনিরহাটের বুড়িমারি থেকে ঢাকার উদ্দেশে যাচ্ছিল যাত্রীবাহী আন্ত:নগর ট্রেন বুড়িমারি এক্সপ্রেস। পথে রাত তিনটার দিকে ঈশ্বরদী উপজেলার মুলাডুলি স্টেশন থেকে দুই কিলোমিটার দূরে ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। এরপর থেকে ঢাকার সাথে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ থাকে। ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন গিয়ে উদ্ধার করে।

এ ঘটনায় পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেনকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিতে অন্য দুই সদস্য হলেন, পাকশী বিভাগীয় রেলওয়ের যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম, বিভাগীয় প্রকৌশলী-২ বীরবল মণ্ডল।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply