সর্বকালের অন্যতম সেরা স্ট্রাইকারকে কোচিং করিয়েছি; বেনজেমা প্রসঙ্গে আনচেলত্তি

|

ছবি: সংগৃহীত

হুট করেই রিয়াল মাদ্রিদের সঙ্গে ১৪ বছরের সম্পর্ক ছিন্ন করে সৌদি ক্লাব আল ইত্তিহাদের সঙ্গে তিন বছরের চুক্তি করেছেন রিয়াল মাদ্রিদ কিংবদন্তি করিম বেনজেমা। রিয়াল ত্যাগ করার সিদ্ধান্তে অবাক হলেও বাস্তবতা অনুধাবন করতে পারছেন রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। সেই সাথে, বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকারকে অনুশীলন করাতে পেরে গর্বিত বলেও জানিয়েছেন রিয়াল কোচ। গোল ডটকমের খবর।

সাধারণ দিনগুলোর মতোই করেছিলেন অনুশীলন। কেউই ধারণা করতে পারেননি রিয়াল মাদ্রিদের অনুশীলনে এটিই বেনজেমার শেষ দিন। তার ক্লাব ছাড়ার সিদ্ধান্ত তাই বড় বিস্ময় হয়ে আসে সবার কাছেই। এমন এক সময়ে বেনজেমার ক্লাব ছাড়ার সিদ্ধান্তে কিছুটা যেন বেকায়দায়ই পড়ে গেছে রিয়াল মাদ্রিদ। ফরাসি এই ফরোয়ার্ডের চুক্তি আরও এক বছর নবায়ন করে সেই সময়ের মধ্যে একজন সেন্টার ফরোয়ার্ড কেনার যে পরিকল্পনা করেছিল রিয়াল, সেইটিও গেছে ভেস্তে।

তবে বেনজেমার সিদ্ধান্তের প্রতি সম্মানও আছে সবার। বেনজেমা একদম শেষ মুহূর্তে নিজের ভবিষ্যৎ ঠিক করেছেন বলেও জানান কোচ কার্লো আনচেলত্তি। তিনি বলেন, ওর বিদায়ের ঘোষণা অপ্রত্যাশিত ছিল। ও সবাইকে চমকে দিয়েছে। একদম শেষ মুহূর্তের সিদ্ধান্ত এটি। সে স্বাভাবিকভাবেই অনুশীলন করেছে, কিন্তু শেষ মুহূর্তে সিদ্ধান্ত নিয়েছে। আমরা তা মেনে নিয়েছি। সকালে ওর সঙ্গে আমার কথা হয়েছে। জানিয়েছে, সে চলে যেতে চায়।

সৌদি ক্লাবের চোখ ধাঁধানো প্রস্তাব নিয়ে আলোচনা ছিল অনেকদিন ধরেই। কিন্তু রিয়ালেই থাকতে চান বলে সেই আলোচনায় তালা মেরে দেন এই ফরাসি স্ট্রাইকার। কিন্তু কিছুদিন পরই বদলে যায় বাস্তবতা। কিন্তু বেনজেমার এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে পরবর্তী পদক্ষেপ নিয়ে কাজ কাজ করতে চান রিয়াল কোচ। কার্লো আনচেলত্তি বলেন, সে এটা নিয়ে অনেক ভেবেছে এবং তার সিদ্ধান্তের পেছনে একটা কারণ ছিল। ক্লাবে পরিবর্তনের পালা চলছে। সেটা আগামী বছরও চলবে। আমাদের এখন ভাবতে হবে আমরা কী করতে পারি। আগামী বছরের জন্য লড়াকু স্কোয়াড গড়তে হবে।

ফুটবল ইতিহাসের সফলতম ক্লাবের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩৫৪ গোল ও সবচেয়ে বেশি ১৬৫ গোলে সহায়তা করার রেকর্ড বেনজেমার। ব্যালন ডি’অর ও উয়েফার বর্ষসেরা খেলোয়াড়ও হয়েছেন রিয়ালে থেকেই। এমন একজনকে কোচিং করাতে পেরে গর্বিত আনচেলত্তি। তিনি বলেন, বিশ্বের সেরা ফুটবলারদের একজন ও সর্বকালের সেরা স্ট্রাইকারদের একজনকে আমি কোচিং করিয়েছি। এই তৃপ্তি নিয়ে ওকে বিদায় জানাতে পারছি।

২০০৯ সালে রিয়ালে যোগ দেয়ার পর সাফল্য ও ব্যর্থতার অনেক অম্লমধুর স্বাদ পেয়েছেন বেনজেমা। তবে তার সাফল্যের পাল্লাই ভারী। ক্রিস্টিয়ানো-উত্তর রিয়াল মাদ্রিদের ‘মেইন ম্যান’ ছিলেন বেনজেমাই। সেই সাফল্যের ধারা অব্যাহত রাখতে সৌদি ক্লাব আল ইত্তিহাদের সঙ্গে তিন বছরের চুক্তি করেছেন রিয়াল মাদ্রিদ কিংবদন্তি করিম বেনজেমা। আগামী মৌসুম থেকেই শুরু হবে এই চুক্তির মেয়াদ।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply