গুগলে ইন্টার মায়ামি সার্চে আর্জেন্টিনাকে টপকে শীর্ষে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

মেসির প্রতি ভালোবাসার প্রতিযোগিতায় আবারও আর্জেন্টিনাকে পেছনে ফেললো বাংলাদেশ। ইন্টার মায়ামিতে মেসির যোগদানের খবরের পর ক্লাবটিকে নিয়ে গুগল সার্চের একটি পরিসংখ্যান প্রকাশ পেয়েছে। সেখানে সবার উপরে অবস্থান বাংলাদেশের। আর তালিকার দ্বিতীয় স্থানে জায়গা হয়েছে মেসির নিজের দেশ আর্জেন্টিনা। ফোর্বসের ক্রীড়া সাংবাদিক ফ্যাভিয়ান রেঙ্কেল জানিয়েছেন এই তথ্য।

আর্জেন্টিনা ও বাংলাদেশ, এই দুই দেশের রসায়নটা বেশ পুরনো হলেও সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে লাতিন দেশটি সাম্প্রতিক সময়ে জানতে পেরেছে বাংলাদেশ সম্পর্কে। ম্যারাডোনা-বাতিস্তুতা থেকে শুরু বাংলাদেশে আর্জেন্টিনাপ্রীতির। এরপর সময় বদলেছে, দলটির তারকার তালিকায় পরিবর্তন এসেছে। মেসি-ডি মারিয়াদের আগমনে দেশটির ফুটবল দলের প্রতি বাংলাদেশের ভালোবাসা এখনও অপরিবর্তিত। ফুটবলপাগল বাঙালির আর্জেন্টিনার প্রতি ভালোবাসা দেখে কাতার বিশ্বকাপ জয়ের পর লাল-সবুজ দেশটিকে ধন্যবাদ জানিয়েছেন আর্জেন্টাইন কোচ থেকে শুরু করে দেশটির সরকারও।

বর্তমানে আর্জেন্টিনা দল মানেই লিওনেল মেসি। কাতার বিশ্বকাপের পর থেকেই ক্লাব ফুটবলে মেসির দলবদল নিয়ে চলছিল নানা গুঞ্জন। অবশেষে ৭ জুন মেসি নিজেই জানান, মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিচ্ছেন এই কিংবদন্তি। এরপর থেকেই গবেষণা শুরু হয়ে গিয়েছে যুক্তরাষ্ট্রের ক্লাবটিকে নিয়ে। এরইমধ্যে ক্রমাগত বাড়তে থাকে ক্লাবটির ফলোয়ার সংখ্যা।

ছবি: সংগৃহীত

গুগল সার্চেও চলছে ক্লাবটিকে নিয়ে নানা সন্ধানী কার্যক্রম। আর এখানেও বাংলাদেশের নাম সবার আগে। আর আর্জেন্টিনার নাম বাংলাদেশের পর, দ্বিতীয় স্থানে।

গুগল সার্চের পরিসংখ্যানের মানদণ্ড ধরা হয় ১০০ নম্বরে। সেখানে বাংলাদেশ পেয়েছে ১০০’তে ১০০! আর মেসির নিজের দেশ পেয়েছে ৮৪ নম্বর। বাংলাদেশ ও আর্জেন্টিনার পরই নাম আছে নেপাল, হাইতি, আইভরি কোস্টের। মেসিকে নিজেদের লিগে ভেড়ানোর জন্য উঠেপড়ে লাগা সৌদির অবস্থান ১৪ নম্বরে। আর যুক্তরাষ্ট্র নিজেদের ক্লাব নিয়ে গুগল সার্চ করে আছে তালিকার ৫১ নম্বর স্থানে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply