চুক্তি সই করে হাল্যান্ড বলেছিলেন, ‘ম্যানসিটিকে চ্যাম্পিয়নস লিগ জেতাতেই এসেছি’

|

ছবি: সংগৃহীত

২০২২-২৩ মৌসুমে জার্মান লিগ থেকে ইংলিশ প্রিমিয়ার লিগে নাম লেখান আর্লিং হাল্যান্ড। চুক্তি সই করে প্রথমবারের মতো ম্যানচেস্টার সিটিকে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতার প্রতিজ্ঞা করেছিলেন তারকা এই স্ট্রাইকার। ক্লাবের চেয়ারম্যানকে দেয়া সেই প্রতিশ্রুতির কথা জানিয়েছেন স্বয়ং খালদুন আল মোবারক।

ম্যানসিটি চেয়ারম্যান জানান, প্রতিদিনই নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন এই নরওয়েজিয়ান ফুটবলার। যা ক্লাবটির প্রতিপক্ষদের জন্য হুমকির কারণ হতে পারে বলে মনে করেন তিনি। খবর ম্যানচেস্টার ইভেনিং নিউজের।

সদ্য সমাপ্ত হওয়া প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোলের পাশাপাশি চ্যাম্পিয়নস লিগেও সর্বোচ্চ গোলদাতার খেতাব পান এই নরওয়েজিয়ান ফুটবলার। সিটিজেনদের ট্রেবল জয়ের নেপথ্যে ছিলেন ‘গোলমেশিন খ্যাত’ এ তারকা। ২০২২-২৩ মৌসুমে সিটির হয়ে ৫৩ ম্যাচে করেছেন ৫২ গোল।

ছবি: সংগৃহীত

তবে এতো অর্জনের মাঝেও চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল ও ফাইনালে গোলের দেখা পাননি হাল্যান্ড। এ বিষয় নিয়ে অবশ্য তার ও ম্যানসিটির মাঝে আক্ষেপও নেই। বরং নিজের প্রতিজ্ঞা পূরণ করে ক্লাবকে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন করানোর মাঝেই খুঁজে পেয়েছেন তৃপ্তি।

খালদুন আল মোবারক বলেন, আমাদের দলে হাল্যান্ড এক অসাধারণ সংযোজন। চুক্তি সই করার পর এই গোলমেশিন আমাকে বলেছিল, সে আমাকে চ্যাম্পিয়নস লিগ এনে দেবে। সিটিকে চ্যাম্পিয়নস লিগ জেতাতেই এসেছেন তিনি। আমি ওর আত্মবিশ্বাস দেখে মুগ্ধ হয়েছিলাম। এটাই বুঝিয়ে দেয় তার বিশেষত্ব।

ছবি: সংগৃহীত

ইপিএলে ৩৬ গোল করে এক মৌসুমে সর্বোচ্চ গোলদাতা হিসেবে হাল্যান্ড জায়গা করে নেন ইতিহাসের পাতায়। জিতে নেন সেরা ফুটবলারের পুরস্কার। চ্যাম্পিয়নস লিগে এক ম্যাচে সর্বোচ্চ ৫ গোল করে গড়েন রেকর্ড। যে কারণে এই গোলমেশিনকে ঘিরে প্রত্যাশাও বাড়ছে ম্যানসিটি চেয়ারম্যানের।

খালদুন আল মোবারক আরও বলেন, হাল্যান্ডের সবচেয়ে বড় সৌন্দর্য হচ্ছে সে একজন চ্যাম্পিয়ন। তার মধ্যে রয়েছে নিজেকে ছাড়িয়ে যাওয়ার তাড়না। গোল করুক বা না করুক সে কখনো সন্তুষ্ট হয় না। একবার ৫ গোল করার পর সে আমাকে বলেছিল, আরও ৩-৪টা গোল বেশি করা উচিত ছিল। আমি জানি কথাটা হাল্যান্ড রসিকতা করে বলেনি।

ট্রেবল জিতে ম্যান সিটির স্বপ্ন এখন আকাশ ছোঁয়ার। হাল্যান্ডের মতো দলটার সাফল্যের তৃষ্ণাও যেন মেটেনি। তাই এই নরওয়েজিনাকে নিয়ে সামনের দিনে নতুন উচ্চতায় উঠতে চায় সিটিজেনরা।

আরআইএম/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply