মালদ্বীপকে হারিয়ে সেমির আশা বাঁচিয়ে রাখলো বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপে বাঁচা মরার লড়াইয়ে মালদ্বীপের বিপক্ষে ৩-১ গোলের জয় পেয়েছে বাংলাদেশ। পিছিয়ে পড়েও রাকিব হোসেন, তারিক কাজী ও মোরসালিনের গোলে ঠিকই জিতে নেয় বাংলাদেশ। সেই সাথে সেমিফাইনালেরও আশা বাঁচিয়ে রাখলো হাভিয়ের কাবরেরার শিষ্যরা।

ভারতের বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে মুখোমুখি হয় বাংলাদেশ-মালদ্বীপ। ম্যাচের শুরু থেকেই বল নিয়ন্ত্রণ রেখে মুহুর্মুহু আক্রমণ শানায় বাংলাদেশ। তবে খেলার ধারার বিপরীতে ১৮ মিনিটে এগিয়ে যায় মালদ্বীপ। হাসান হাইসামের পাস এক সতীর্থ টোকা দেয়ার পর প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে বাঁকানো শটে জাল খুঁজে নেন হামজা। এই ফরোয়ার্ডের শট ঝাঁপিয়ে পড়েও আটকাতে পারেননি বাংলাদেশ দলের গোলরক্ষক আনিসুর রহমান জিকো।

ছবি: সংগৃহীত

পিছিয়ে পড়ার পর আরও আক্রমণাত্মক হয়ে ওঠে বাংলাদেশের খেলোয়াড়েরা। একের পর এক আক্রমণ শানাতে থাকে মালদ্বীপের ডি বক্সের মধ্যে। আক্রমণের ফলাফল বাংলাদেশ পেয়ে যায় প্রথমার্ধেই। দারুণ গোছালো আক্রমণ থেকে ৪২তম মিনিটে সমতায় ফিরে বাংলাদেশ। বিশ্বনাথের থ্রো ইনের পর সোহেল রানার ক্রসে তপুর হেড পাস থেকে হেডেই জাল খুঁজে নেন রাকিব।

প্রথমার্ধের যোগ করা সময়ে রাকিবের আরেকটি হেড অল্পের জন্য উপরের জাল কাঁপায়। আর কোনো বিপদ না হওয়ায় ১-১ গোলের ড্র নিয়ে বিরতিতে যায় বাংলাদেশ।

ছবি: সংগৃহীত

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোছানো ফুটবল খেলতে থাকে জামাল ভুঁইয়ার দল। ৬৭তম মিনিটে গোলের দেখাও পেয়ে যায় তারিক কাজীর কল্যাণে। নির্ধারিত ৯০ মিনিটের সাথে যোগ করা অতিরিক্ত সময়ে গোল করে ৩-১ গোলের জয় নিশ্চিত করেন মোরসালিন। লাল-সবুজের জার্সিতে এটি মোরসালিনের প্রথম গোল।

২৮ জুন শেষ ম্যাচে ভূটানকে হারাতে পারলেই ২০০৯ সালের পর প্রথমবারের মতো সাফের সেমিফাইনালে খেলবে বাংলাদেশ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply