পাকিস্তানের দাবি মেনে নিলো আইসিসি

|

ছবি: সংগৃহীত

চলতি বছরের ৫ অক্টোবর থেকে শুরু হবে এবারের বিশ্বকাপ। ওয়ানডে বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি প্রকাশের আগেই আইসিসির নিকট একাধিক দাবি করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাদের অধিকাংশ দাবি প্রত্যাখ্যান করলেও প্রস্তুতি ম্যাচের প্রতিপক্ষ নিয়ে যে দাবি করেছিল পিসিবি সেটি মেনে নিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। খবর ক্রিকেট পাকিস্তানের।

পিসিবি বিশ্বকাপের মূল লড়াই শুরুর আগে আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে এশিয়ার বাইরের একটি দলের বিপক্ষে খেলার আগ্রহ প্রকাশ করে। পিসিবির সেই দাবি মেনে নিয়েছে আইসিসি।

৫ অক্টোবর ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হবে। মূল টুর্নামেন্টের আগে এক সপ্তাহ প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে। ২৯ সেপ্টেম্বর শুরু হয়ে প্রস্তুতি ম্যাচ শেষ হবে ৩ অক্টোবর। প্রস্তুতি ম্যাচগুলো হবে হায়দ্রাবাদ, তিরুবনন্তপুরম এবং গোহাটিতে। 

পাকিস্তানের দাবি অনুসারে হায়দ্রাবাদে ২৯ সেপ্টেম্বর ও ৩ অক্টোবর যথাক্রমে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবেন বাবর আজমরা।

পিসিবির এমন দাবির মূল কারণ হলো, বিশ্বকাপের আগেই অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। তখন ভারত, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের সঙ্গে খেলার সুযোগ হবে পাকিস্তান ক্রিকেট দলের।

বিশ্বকাপের আগে এশিয়ার বাইরের দলগুলোর সঙ্গে খেলতে পারলে আগে থেকেই তাদের সম্পর্কে ভালো একটা ধারণা পাবেন বাবর আজমরা। যা তাদের বিশ্বকাপের মূল ম্যাচে কাজে দেবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply