অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বললেন তথ্যমন্ত্রী

|

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ছবি।

দ্রব্যমূল্য যেভাবে বাড়ছে, তাতে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, কাঁচা মরিচের দাম কমাতে সরকার ভারত থেকে আমদানি করার সুযোগ দিয়েছে। কিছু কিছু ব্যবসায়ী, আড়তদার ও খুচরা বিক্রেতার ট্রেন্ড হয়ে গেছে ইচ্ছেমতো দাম বাড়িয়ে দেওয়া। ভোক্তা অধিকার অভিযান পরিচালনা করছে। প্রয়োজনে আরও কঠোর পদক্ষেপ নেওয়া হবে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

অর্থনীতির সূচকগুলো কিছুদিন ভালোর দিকে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, আমাদের রেমিট্যান্স প্রবাহ বেড়েছে, আমাদের রিজার্ভ বেড়েছে, আমাদের রফতানি আয় বেড়েছে। এগুলো প্রমাণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্ব মন্দা সত্ত্বেও দেশ সঠিকভাবে এগিয়ে যাচ্ছে। আমাদের অর্থনৈতিক চাকা সঠিকভাবে চলছে।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি যে অপরাজনীতি করে, তা ইইউ রাষ্ট্রদূতের মুখ থেকেই বেরিয়েছে। উনারা (বিএনপি) যাদের কাছে গিয়ে বারবার ধরনা দেন, তাদের মধ্যে ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত বলেছেন, হরতাল, অবরোধ, জ্বালাও-পোড়াও এগুলো করা যাবে না। এগুলো গণতন্ত্রকে বাধাগ্রস্ত করে। 

এসময়, ফিলিস্তিন প্রসঙ্গে বিশ্বের মানবাধিকার নিয়ে কথা বলা দেশগুলো নীরবতাকে ‘হতাশাব্যাঞ্জক’ বলে উল্লেখ করেন মন্ত্রী।

দেশের চলচ্চিত্র নিয়ে তথ্যমন্ত্রী বলেন, ভালো কাজের প্রশংসা এদেশে সবসময় হয় না। অথচ একটু মন্দ কিছু হলে সেটা নিয়ে মাতামাতি হয়। দেশের চলচ্চিত্র শিল্প সত্যিই ঘুরে দাঁড়িয়েছে উল্লেখ করে তিনি বলেন এর কৃৃতিত্ব সংশ্লিষ্ট প্রত্যেকের। আগামী ২-৩ বছরে দেশের অনেক সিনেমা হল খুলে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি। এক্ষেত্রে সামর্থ্যবানদের এগিয়ে আসারও আহ্বান জানান ড. হাছান মাহমুদ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply