কোনও ফরম্যাটেই সরকারের সঙ্গে সংলাপে যেতে চায় না বিএনপি: ফখরুল

|

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি।

কোনও ফরম্যাটেই সরকারের সঙ্গে সংলাপে যেতে চায় না বিএনপি। যতক্ষণ পর্যন্ত সরকার পদত্যাগের ঘোষণা না দেবে, ততক্ষণ পর্যন্ত সংলাপের প্রশ্নই আসতে পারে না। এমন মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (৬ জুলাই) বিকালে রাজধানীর গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে ১২ দলীয় জোটের লিয়াজো কমিটির বৈঠক শেষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব এসব কথা বলেন। সংলাপ নিয়ে করা সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, নিরপেক্ষ (বা তত্ত্বাবধায়ক বা যাই বলেন) সরকারের অধীনে নির্বাচন হবে, এই ঘোষণা সবার আগে দিতে হবে। সরকারকে পদত্যাগ করেই দিতে হবে। এই ব্যাপারটি ছাড়া সংলাপের কোনও প্রশ্নই আসবে না।

বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্রসহ মানুষের অধিকার রক্ষার জন্য আন্দোলন করছে বিএনপি। আগের মতোই একদলীয় শাসন বাকশাল কায়েম করেছে আওয়ামী লীগ। ৩৬টি রাজনৈতিক দল এক সাথে আন্দোলন করছি। সরকার আবারও একটা পাতানো নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে। এই সরকারের অধীনে কোনো নির্বাচন জনগণ গ্রহণ করবে না। ভোটের আগে সংসদ বিলুপ্ত করে সরকারকে পদত্যাগ করতে হবে।

সংবাদ সম্মেলনে বিএনপিনেতা সেলিমা রহমান, আব্দুল আউয়াল মিন্টুসহ ১২ দলীয় জোটের নেতারা অংশগ্রহণ করেন। এদের মধ্যে আরও ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মে.জে. (অব:) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, মোস্তফা জামাল হায়দার, সৈয়দ এহসানুল হুদা, শাহাদাত হোসেন সেলিম প্রমুখ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply