যৌন নিপীড়নের অভিযোগ অস্বীকার স্পেসির, ‘অসতর্ক’ ছিলেন বলে দাবি

|

ছবি: সংগৃহীত

অস্কারজয়ী অভিনেতা কেভিন স্পেসি বলেছেন, তিনি অসতর্ক মুহূর্তে হয়তোবা ভুক্তভোগীকে স্পর্শ করে থাকতে পারেন কিন্তু সেটা কোনোভাবেই ইচ্ছাকৃতভাবে নয়। পুলিশের কাছে দেয়া সাক্ষাৎকারে এ অভিনেতা বিনোদন জগতের অনেক মানুষের সাথে এক রাতের সম্মতিসূচক সম্পর্ক স্থাপনের কথাও স্বীকার করেন। খবর বিবিসির।

বুধবার (১২ জুলাই) তার বিরুদ্ধে আনা যৌন নিপীড়নের বিচার শুনানির শেষ দিন ছিল। বিচারকেরা সেখানে পুলিশকে দেয়া তার সাক্ষাৎকারটি পড়ে শোনান। স্পেসি ২০০১ থেকে ২০১৩ সালের মধ্যে ১২টি যৌন অপরাধের অভিযোগ অস্বীকার করেন। হলিউড এ অভিনেতা একটি অভিযোগের ব্যাপারে বিস্মিত হওয়ার কথা জানান। দু’জন অভিযোগকারীকে তিনি কোনদিন দেখেননি বলেও দাবি করেন।

২০১৯ সালে কেভিন স্পেসিকে নিউইয়র্ক এবং লন্ডনে মেট পুলিশ অফিসাররা পাঁচবার জিজ্ঞাসাবাদ করেছিলেন। সাক্ষাত্কারের সময়ে তাকে গ্রেফতার করা হয়নি। অস্কার বিজয়ী এ অভিনেতার বিরুদ্ধে যৌন নিপীড়ন এবং অশোভন আক্রমণসহ অসংখ্য অভিযোগ আনা হয়েছে। কারও অসম্মতিতে যৌন সম্পর্কে জড়াননি বলে তিনি নিজেকে নির্দোষ দাবি করেছেন।

এক ভুক্তভোগীর অভিযোগ, গাড়ি চালানো অবস্থায় তাকে স্পেসি এমনভাবে ধরেছিল যে, গাড়িটিকে তখনই রাস্তা থেকে সরিয়ে নিতে হয়েছিল। হলিউড তারকা এটিকে ‘ক্লামসি পাস’ হিসেবে অভিহিত করেছেন, যেটা ইচ্ছাকৃতভাবে ঘটানো হয়নি। এই ক্লামসি পাসকে তিনি যৌন নিপীড়ন বলে মানতে নারাজ।

৬৩ বছর বয়সী কেভিন স্পেসির ঝুলিতে রয়েছে দারুণ দারুণ সব সিনেমা। ‘দ্য ইউজুয়াল সাসপেক্ট’এ তার অভিনয় এখনও দর্শকের চোখে লেগে আছে। ‘আমেরিকান বিউটি’, ‘সেভেন’, ‘হাউজ অব কার্ডস’, ‘মার্জিন কল’ ইত্যাদি সিনেমা ও সিরিজে তিনি অভিনয় করেছেন

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply