উপনির্বাচনে ভোটার কম হয়, বেশি হলেই অস্বাভাবিক: তথ্যমন্ত্রী

|

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ছবি।

জাতীয় নির্বাচনের মাত্র ৫ মাস আগে উপনির্বাচনে ভোটার উপস্থিতি কম হবে এটাই স্বাভাবিক। বেশি হলে সেটাই অস্বাভাবিক হতো বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বাংলাদেশসহ সব দেশেই উপনির্বাচনে ভোটার উপস্থিতি কম হয়।

সোমবার (১৭ জুলাই) দুপুরে সচিবালয়েীসব কথা বলেন তিনি। মন্ত্রী আরও বলেন, মঙ্গলবার পদযাত্রা ও শান্তি সমাবেশ নিয়ে দু’দলের পাল্টাপাল্টি কর্মসূচিতে সংঘর্ষ হওয়ার সুযোগ নেই যদি বিএনপি মানুষের ওপর হামলা না করে। বিএনপির বোধশক্তি থাকলে তারা বিধ্বংসী কর্মসূচিতে যাবে না। এমন পরিস্থিতি হলে আওয়ামী লীগের নেতাকর্মীরা বসে থাকবে না। জনগণকে সাথে নিয়ে তাদের প্রতিহত করা হবে।

ইইউ প্রতিনিধিদলের সাথে নাগরিক সমাজের বৈঠক প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, ইইউ প্রতিনিধিদলের সাথে যারা দেখা করেছে তারা নাগরিক সমাজ, সুশীল সমাজের অতি ক্ষুদ্র অংশ। তারা পুরো নাগরিক সমাজের প্রতিনিধিত্ব করে না।

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে এজেন্ট বের করে দেয়ার বিষয়ে হিরো আলমের অভিযোগ নিয়ে ড. হাছান মাহমুদ বলেন, কোনো প্রার্থী অভিযোগ করলেই সেটা সঠিক হয়ে যায় না। যারা বিভিন্ন জায়গায় ঘুরে প্রার্থী হয় তারা নির্বাচিত হতে নাকি প্রচারের জন্য প্রার্থী হয়, সেটাই প্রশ্ন।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রের ভিসানীতির আওতায় এখনও কেউ পড়েনি: পররাষ্ট্র মন্ত্রণালয়

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply