জয়ের সেঞ্চুরিতে বড় সংগ্রহ বাংলাদেশের

|

ছবি: সংগৃহীত

ইমার্জিং এশিয়া কাপের অলিখিত কোয়ার্টার ফাইনাল ম্যাচে মাহমুদুল হাসান জয়ের সেঞ্চুরিতে ৭ উইকেট হারিয়ে ৩০৮ রান সংগ্রহ করেছে বাংলাদেশ এ দল। এছাড়াও ফিফটি করেছেন জাকির হাসান। আফগানিস্তান এ দলের সামনে লক্ষ্য ৫০ ওভারে ৩০৯ রান।

কলম্বোর পি সারা ওভাল ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ ইমার্জিং দলের অধিনায়ক সাইফ হাসান। শুরুর ওভারেই ব্যাটে ঝড় তুলেন ওপেনার নাইম শেখ। ৩ বাউন্ডারিতে ৬ বলে করেন ১২ রান। কিন্তু দারুণ শুরুর পরও ইনিংস বড় করতে ব্যর্থ নাইম। ব্যক্তিগত ১৮ রানে বিদায় নেন ক্যাচ তুলে। আগের দুই ম্যাচে দাপট দেখানো তানজিদ হাসান তামিমের ব্যাটেও আজ নেই রান। ৯ বলে করেন ৯ রান।

অধিনায়ক সাইফ হাসান সাজঘরে ফেরেন ৪ রান করে। দলীয় ৩৪ রানের মধ্যে টপ অর্ডারের তিন ব্যাটারকে হারিয়ে ফেলে ব্যাকফুটে চলে যায় টাইগাররা। তবে জাকির ও জয়ের ব্যাটে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। জাকির ৭২ বলে ৬ বাউন্ডারি ও ২ ছক্কায় ৬২ রান করে প্যাভিলিয়নে ফেরেন।

এরপর ক্রিজে এসে দারুণ শুরু করেন সৌম্য সরকার। কিন্তু সমান ৩ ছয় ও চারে সাজানো ৪৮ রানের এই ইনিংস বাউন্ডারি মারতে গিয়ে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফেরেন সৌম্য। ইনিংসের ৪৬ তম ওভারের শেষ বলে ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন জয়। কিন্তু পরের ওভারের শুরুতেই শট খেলতে গিয়ে হন ক্যাচ। ১২টি চার ও ২ ছক্কায় বরাবর একশো রানে প্যাভিলিয়নে ফেরেন জয়।

এরপর ১৯ বলে ৩৬ রানের ক্যামিও ইনিংস খেলে বাংলাদেশের সংগ্রহকে তিনশোর উপরে নিয়ে যান শেখ মাহেদী হাসান। তাকে সঙ্গ দেন রাকিবুল হাসান। মেহেদী ৩৬ ও রাকিবুলের ১৫ রানের ইনিংসে বাংলাদেশ পায় ৩০৮ রানের বড় সংগ্রহ। 

আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট শিকার করেছেন মোহাম্মদ সালিম সাফি। এছাড়াও একটি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ ইব্রাহিম, জিয়াউর রহমান ও ইজহারুল হক নাভিদ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply