দেশের হয়ে প্রথম সেঞ্চুরিয়ান ফারজানা জানালেন সাফল্যের মূলমন্ত্র

|

সাফল্যের মূলমন্ত্র জানালেন সেঞ্চুরিয়ান ফারজানা।

দীর্ঘদিনের পরিশ্রমের ফল এই ওয়ানডে শতক- এমনটি বলেছেন দেশের পক্ষে অনন্য রেকর্ড গড়া ফারজানা হক পিংকি। বলেছেন, ওপেন করার সুযোগটা কাজে লাগাতে মুখিয়ে ছিলেন তিনি। একটুর জন্য তিনি হাতছাড়া করেছেন পুরো ৫০ ওভার ব্যাট করার সুযোগ। ‘ক্যারিং থ্রু দ্য ইনিংস’ না হলেও হতাশ নন ফারজানা।

নারীদের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে দেশের হয়ে প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছেন ফারজানা হক পিংকি। ১৬০ বলে ৭ চারের সাহায্যে ১০৭ রানের এক ইনিংস উপহার দেন দর্শকদের। তার এই রানে ভর করেই ভারতের বিপক্ষে সর্বোচ্চ রানের সংগ্রহ গড়ে টাইগ্রেসরা। ম্যাচ শেষে বলেছেন এই সেঞ্চুরির পেছনের মূলমন্ত্র নিয়েও।

ফারজানা বলেন, যখন আপনি উপরে ব্যাট করবেন তখন একটা স্বপ্ন থাকবে বড় স্কোর করার। আমি এই সিরিজের আগে এই মাঠে (মিরপুর) দাঁড়িয়েই ভেবেছিলাম, যদি একটি সেঞ্চুরি করতে পারি তাহলে কীভাবে উদযাপন করবো। সেই প্রক্রিয়া অনুযায়ীই আমি চেষ্টা করেছি। তাছাড়া আমি ব্যাটিং করাটা খুব পছন্দও করি।

দেশের ক্রিকেট ইতিহাসে কীর্তি গড়া এই ব্যাটার আরও বলেন, আজ আমি রান পেয়েছি বলেই হয়তো ভাবছেন আমি খুব ভালো ব্যাটার। কিন্তু আমি প্রসেসেই ছিলাম। আমি চেষ্টা করছিলাম। আর হাসান স্যার আমার উপর আস্থা রেখেছিলেন। আমি যে ওপেন করবো তা গতকাল (২১ জুলাই) জানতে পেরেছি।

ফারজানার নামের বানানের কারণে অনেক সময়ই অনেকে বলে থাকেন, ‘ফারগানা’। নিজের নামের এই বানান বিভ্রাট নিয়ে ফারজানা বলেন, ফারজানাই আমার নাম। কিন্তু পাসপোর্টে ওইভাবে আসায় নামটা এমন হয়ে গেছে।

আরও পড়ুন: আম্পায়ারিং নিয়ে মাঠের ভেতরে-বাইরে ভারত অধিনায়কের মাত্রা ছাড়ানো ক্ষোভ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply