কোহলিকে শচীনের পেছনে রাখেন ওয়ালশ

|

ছবি: সংগৃহীত

কোর্টনি ওয়ালশের দেখা ইতিহাসের সেরা ৪-৫ জন ক্রিকেটারের একজন ভিরাট কোহলি। এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন সাবেক এই ক্যারিবীয় তারকা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে সেঞ্চুরির পথে এক রেকর্ডে শচীনকে টপকে যান ভিরাট। তবে ওয়ালশের মতে, শচীন থেকে পিছিয়ে আছেন ভিরাট। নিজের খেলা ক্রিকেটারদের মাঝে শচীনকেই সেরা মানেন সাবেক এই ক্যারিবীয়। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলার মধ্যে দিয়ে ৫০০তম আন্তর্জাতিক ম্যাচ খেলার গৌরব অর্জন করেছেন ভিরাট কোহলি। দুর্দান্ত এক সেঞ্চুরিতে ৫০০তম ম্যাচের প্রথম সেঞ্চুরিয়ন হওয়ার রেকর্ডও নিজের নামে করেছেন এই ভারতীয় তারকা। ৫০০তম ম্যাচ খেলার পথে ৭৫টি সেঞ্চুরি করেছিলেন শচীন টেন্ডুলকার। সমান সংখ্যক ম্যাচে ৭৬ সেঞ্চুরি করে সেটিকেও টপকে গেছেন ভিরাট। বেশ কিছু রেকর্ড নিজের নামে করলেও ভিরাটকে শচীন থেকে পিছিয়ে রাখছেন সাবেক ক্যারিবীয় তারকা কোর্টনি ওয়ালশ।

কোর্টনি ওয়ালশ। ছবি: সংগৃহীত

সাবেক এই কিংবদন্তি ফাস্ট বোলার বলেন, ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি হিসেবে ভিরাটকে রাখতে চাই। তবে, আমি তাকে কেবল টেন্ডুলকারের চেয়েই কিছুটা পিছিয়ে রাখবো। যাদের বিপক্ষে আমি খেলেছি, তাদের মাঝে টেন্ডুলকার সেরা।

ভিরাটের সাথে প্রায়সই তুলনা দেয়া হয় শচীনসহ আরও অনেক কিংবদন্তি ক্রিকেটারের। তুলনায় না গেলেও কোহলিকে ইতিহাসের সেরা একজন ক্রিকেটার বলেই মানেন সাবেক এই তারকা। ব্রায়ান লারা, ভিভ রিচার্ডসকেও আমি তালিকায় রাখবো। রিকি পন্টিং, স্টিভ ওয়াহদের বিপক্ষেও খেলেছি। গ্রাহাম গুচ, জাভেদ মিঁয়াদাদের বিপক্ষে খুব বেশি না হলেও আমি খেলেছি। ভিরাটকে দেখলে তাদের কথা মনে পড়ে। ভিরাটের মতো তাদের উইকেট নেয়াটাও কষ্টসাধ্য ছিল। ভিরাটকেও আউট করা কঠিন। সে অবশ্যই আমার দেখা সেরা ৪-৫ ক্রিকেটারের একজন।

অ্যাওয়ে টেস্টে প্রায় ৫ বছর পর সেঞ্চুরির দেখা পেয়েছেন ভিরাট। পোর্ট অব স্পেনে ২য় টেস্টের প্রথম ইনিংসে ১২১ রানের অসাধারণ এক ইনিংস খেলেন ভারতের এই রান মেশিন।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply