প্রধানমন্ত্রীর ইচ্ছেতেই তামিম ফিরেছেন: মাশরাফী

|

ছবি: সংগৃহীত

অশ্রুসিক্ত চোখে তামিম ইকবালের ক্রিকেট ছাড়ার ঘোষণার দিন কাঁদিয়েছিল বাংলাদেশের ক্রিকেট ভক্তদের। কিন্তু পরদিনই গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কথা বলে সিদ্ধান্ত বদলানোর কথা জানান তামিম ইকবাল। তবে অনেকেরই ধারণা তামিমের প্রধানমন্ত্রীর সাথে দেখা করা আর ক্রিকেটে আবারও ফেরানোর পেছনের মূল কারিগর ছিলেন মাশরাফী বিন মোর্ত্তজা।

এই ঘটনার পর থেকে গণমাধ্যম এড়িয়ে গেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফী। বুধবার (২৬ জুলাই) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে এক অনুষ্ঠানে গিয়ে গণমাধ্যমের মুখোমুখি হন মাশরাফী। যেখানে তামিমের ফেরের কৃতিত্ব পুরোটাই প্রধানমন্ত্রীকে দিয়েছেন তিনি।

মাশরাফী বিন মোর্ত্তজা বলেন, এটা একমাত্র প্রধানমন্ত্রীর ইচ্ছে ছিল। তামিম খুব ভাগ্যবান, মাননীয় প্রধানমন্ত্রী তাকে ডেকেছেন, কথা বলেছেন এবং তাকে ক্রিকেটে ফিরিয়ে এনেছেন।

কেন মাশরাফী তামিমের পাশে দাঁড়িয়েছিলেন ‘ম্যাশ’ তাও খোলাসা করেছেন। লম্বা সময়ের সতীর্থ, বন্ধুত্ব সবই ঠিক আছে। কিন্তু তামিমের অসহায়ত্ব নাড়া দিয়েছিল তাকে।

মাশরাফী বলেন, তামিমের ওপর কী গিয়েছে, তামিম ঠিক ততটা আমার সঙ্গে শেয়ার করেনি। তবে আমি সবচেয়ে বেশি হতাশ হয়েছি তামিমকে দুর্বল দেখে। ও একটা আন্তর্জাতিক ক্রিকেটার, ওর পক্ষেও অনেকে কথা বলেছে। সাধারণভাবে তামিম এটুকু লড়াই করতে পারবে না, তা আমার কাছে মনে হয়নি। তবে কখনো কখনো মানুষ ভেঙে পড়ে, তখন মানুষের সহায়তা প্রয়োজন হয়।

এই মুহূর্তে সবচেয়ে বেশি আলোচনায় তামিম ইকবালের ইনজুরি ইস্যু। তামিম কি থাকবেন এশিয়া আর বিশ্বকাপের দলে? সবকিছু ছাপিয়ে মাশরাফী বলছেন শতভাগ ফিট হওয়াটা সবচেয়ে বেশি জরুরি।

মাশরাফী বলেন, এখন যে জিনিসটা হচ্ছে, ওর ইনজুরি ওকে ভোগাচ্ছে। তামিম পারফর্ম করছে না, কেনো করছে না? তার কারণ হচ্ছে ইনজুরি। তাহলে কী করা উচিত? ওর ইনজুরিটা ঠিক করে আসা উচিত। ওর এখন উচিত, ইনজুরি নিয়ে চিন্তা করা। ফিট হয়ে এলে আমি নিশ্চিত ও অটোমেটিক রান করবে আর আগের পরিস্থিতিতে ফিরে আসবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply