‘মেন্টরের কাজটা কী আমি জানি না’

|

ছবি: সংগৃহীত

আগামী বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তুজাকে বাংলাদেশ দলের ‘মেন্টর’ হিসেবে দেখতে চান বর্তমান ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। সেই চাওয়ার কথা তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও বলেছেন। প্রধানমন্ত্রীও নাকি মাশরাফিকে বলে দেন প্রস্তুত থাকতে। মাশরাফী তখনো কিছুই জানাননি।

তবে এই ঘটনার পর থেকে গণমাধ্যম এড়িয়ে গেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফী। বুধবার (২৬ জুলাই) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে এক অনুষ্ঠানে গিয়ে গণমাধ্যমের মুখোমুখি হন মাশরাফী।

মাশরাফী বলেন, (তামিমের চাওয়া মেন্টর হিসেবে) সেটা ভিন্ন জিনিস। আমার কোনো মাইন্ড সেটআপ নেই। আমি আগেও বলেছি, আমার এ রকম কোনো মাইন্ড সেটআপ নেই। আপনারা যে প্রশ্ন করছেন, এই প্রশ্নের উত্তরও নেই আমার কাছে। আমি কোনো কিছু জানি না। আমার বর্তমানে কী কাজ, সেটা শুধু জানি। কালকে যেটা কাজ আসবে, সেটা করবো। পরশু দিনের কথা বলা বা কালকের চিন্তা করার এখন আমার সময় নেই।

একপর্যায়ে দলে মেন্টরের ভূমিকা কী হবে, সেটা নিয়েও প্রশ্ন তোলেন মাশরাফী। তিনি বলেন, মেন্টরে কী লাভ হয়? আমাকে একটু বলতে পারবেন? আমি জানি না, ও (তামিম) কেনো চাচ্ছে! মেন্টর জিনিসটা তো অন্য জিনিস। মেন্টরের কাজটা কী আমি জানি না। (দলের প্রয়োজনে) সে রকম পরিস্থিতি এলে, সে রকম হলে তখন বলা যাবে। এখন এ মুহূর্তে আমাকে প্রশ্ন করলে, এর উত্তর নেই।

এর আগে রোববার (২৩ জুলাই) দলে মেন্টর নিয়োগের বিষয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে জানতে চাওয়া হয়। এ সময় গণমাধ্যমকে বিসিবি সভাপতি বলেন, এসব এখন বলার কোনো সুযোগই নেই। বিশেষ করে ওখানে (গণভবনে) যে আলাপ হয়েছে, ওখানেই থাকুক। এসব নিয়ে বাইরে আলাপ করার কোনো প্রশ্নই আসে না। সময় কথা বলবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply