রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ চলছে

|

ছবি: সংগৃহীত

সকাল থেকে আবহাওয়া অনুকূলে থাকলেও দুপুরে হঠাৎই রাজধানীর আকাশে নেমে আসে বৃষ্টি। তবে বৃষ্টির মধ্যেই বর্তমান সরকারের পদত্যাগসহ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে রাজধানীর নয়াপল্টনে শুরু হয়েছে বিএনপির মহাসমাবেশ।

শুক্রবার (২৮ জুলাই) জুমার নামাজের পর কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হয় সমাবেশ। বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সভাপতিত্বে সমাবেশে অংশ নিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ নেতারা। সমাবেশের সঞ্চালনা করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম।

এদিকে সমাবেশকে কেন্দ্র করে পল্টন, কাকরাইল ও আশপাশের এলাকায় বিএনপির নেতাকর্মীর আগমন শুরু হয় সকাল থেকেই। সারা দেশের নেতাকর্মীরাও অংশ নিয়েছেন সমাবেশে।

এর আগে গতকাল বৃহস্পতিবার (২৭ জুলাই) থেকেই ঢাকার বাইরে থেকে আসা নেতাকর্মীরা নয়াপল্টনে শোডাউন ও মিছিল করেন। দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হন। তাদের হাতে বিভিন্ন ধরনের স্লোগান সম্বলিত ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড দেখা গেছে।

বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে দেখা গেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

এদিকে, আওয়ামী লীগের সহযোগী তিন সংগঠন ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশও শুরু হয়েছে। আজ (২৮ জুলাই) বিকেল ৩টা থেকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে জড়ো হয়েছেন নেতাকর্মীরা। ইতোমধ্যে বক্তব্য শুরু করেছেন সংগঠনগুলোর নেতারা।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply