খালেদা জিয়া ক্ষমতায় এসে বায়তুল মোকাররমের উন্নয়ন প্রকল্প বন্ধ করেছিলেন: প্রধানমন্ত্রী

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি।

ধর্মের নামে রাজনীতি করলেও ইসলামের প্রচারে বিএনপি কোনো কাজ করে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ক্ষমতায় এসে খালেদা জিয়া বায়তুল মোকাররম মসজিদের উন্নয়ন প্রকল্প বন্ধ করে দিয়েছিল। অন্যদিকে, আওয়ামী লীগ সরকার ইসলামের প্রচার ও প্রসারে কাজ করে যাচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী।

রোববার (৩০ জুলাই) ৫ম দফায় আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। সকাল ১০টায় গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধানমন্ত্রী এসব মডেল মসজিদের উদ্বোধন করেন।

এ সময় শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়াত সরকার যেখানে মসজিদ, মন্দির ও গির্জা ভাঙচুর করেছে সেখানে আওয়ামী লীগ সরকার ধর্মীয় প্রতিষ্ঠান সংস্কার ও প্রসারে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী বলেন, মারামারি, হানাহানি, আগুন সন্ত্রাস নয়, আমরা দেশের উন্নয়ন করতে চাই। গতকালের কর্মসূচি থেকে বিএনপি-জামায়াত আবারও তাদের আগুন সন্ত্রাস শুরু করেছে।

শেখ হাসিনা জানান, দেশের মানুষকে আধুনিক ধর্মীয় শিক্ষা দিতে সরকার কাজ করে যাচ্ছে। আওয়ামী লীগ স্কুল-কলেজেও ধর্মীয় শিক্ষা প্রবর্তন করেছে বলে জানান তিনি।

চারতলা বিশিষ্ট প্রতিটি মডেল মসজিদে একসঙ্গে এক হাজার ২০০ জন মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। অন্যদিকে, তিনতলা বিশিষ্ট মডেল মসজিদগুলোয় একত্রে ৯০০ জন মুসল্লির নামাজ আদায়ের ব্যবস্থা থাকবে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply