ধর্মমন্ত্রীকে ‘রাজাকার’ বলে কটূক্তি করায় মামলা

|

ময়মনসিংহ ব্যুরো
ধর্মমন্ত্রী মুক্তিযোদ্ধা আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমানকে ‘রাজাকার’ বলে কটূক্তি করার অভিযোগে প্রতিপক্ষের হামলায় নিহত মহানগর যুবলীগ সদস্য আজাদ শেখের স্ত্রী দিলরুবা আক্তার দিলু (৩২)সহ ৯ জনের বিরুদ্ধে একটি মানহানি মামলা দায়ের হয়েছে।

মঙ্গলবার বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড জেলা শাখার যুগ্ম-আহবায়ক মোস্তাফিজুর রহমান শাহীন এ মামলাটি দায়ের করেন। পরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ১নং আমলী আদালতের বিজ্ঞ বিচারক রোজিনা খানম মামলাটি আমলে নিয়ে দিলরুবা আক্তারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলার বিবরণে জানা যায়, গত ২৮ আগষ্ট মঙ্গলবার দুপুরে শহরের ফিরোজ জাহাঙ্গীর চত্ত্বরে আয়োজিত এক মানববন্ধনে দিলরুবা আক্তার দিলু প্রকাশ্যে জনসম্মুখে ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমানকে ‘রাজাকার’ বলে আখ্যায়িত করে বক্তব্য প্রদান করে। আসামিগণ এই মর্যাদাহানিকর, কুরুচীপূর্ণ উক্তিসমুহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়ে দেশে-বিদেশে প্রচার হওয়ায় মুক্তিযোদ্ধা আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমানকে হেয়-প্রতিপন্ন ও তার মানসম্মান বিনষ্ট করা হয়েছে। তাই একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে সংক্ষুব্ধ হয়ে এই মামলাটি দায়ের করা হয়েছে।

মামলার বিবরণে আরও বলা হয়, আসামিগণ পরস্পর যোগসাজসে পূর্ব পরিকল্পিতভাবে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান স্যার’কে হেয় ও প্রতিপন্ন করে মান-সম্মানের ব্যাপক ক্ষতি সাধন করেছেন। আসামিগণের ওই উক্তি সম্পূর্ণ মিথ্যা, বিদ্বেষমূলক, অসৎ উদ্দেশ্যে প্রণোদিত ও ষড়যন্ত্রমূলক।

উল্লেখ্য আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ৩১ জুলাই প্রতিপক্ষের হামলায় নিহত হন মহানগর যুবলীগ সদস্য সাজ্জাদ আলম আজাদ শেখ। এঘটনায় তার স্ত্রী দিলরুবা আক্তার দিলুসহ স্বজনরা খুনিদের গ্রেফতার দাবিতে শহরে মানববন্ধন ও বিক্ষোভ করে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply