আন্তর্জাতিক ক্রিকেটকে হেলসের বিদায়

|

অ্যালেক্স হেলস। ছবি: সংগৃহীত

সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের সদস্য অ্যালেক্স হেলস। ৩৪ বছর বয়সে জাতীয় দলের জার্সি তুলে রাখার সিদ্ধান্ত নিলেন এই ওপেনার। ইংলিশদের হয়ে তিন ফরম্যাটে ১৫৬টি ম্যাচ খেললেও সাদা বলে নিজের জাত চেনান হেলস। গত ৭ দিনের মধ্যে অবসর নেয়া তৃতীয় ইংলিশ ক্রিকেটার তিনি। ইএসপিএন ক্রিকইনফোর খবর।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

ইসিবির কেন্দ্রীয় চুক্তিতে না থাকলেও চলতি বছরে বাংলাদেশ সফরে ছিল হেলসের নাম। তবে বাংলাদেশ সফরে না এসে পিএসএলকে বেছে নেন এই ওপেনার। কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের আগে থেকেই ছাড় দিয়ে রাখে ইসিবি। যে কারণে পাকিস্তানে লিগ খেলে আর্থিকভাবে লাভবান হওয়ার বিষয়টিকে এগিয়ে রাখেন হেলস।

২০১৯ সালে ডোপ টেস্টে পজিটিভ হয়ে জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন এই ইংলিশ ব্যাটার। এরপর ভালো খেলেও সুযোগ হচ্ছিল না দলে। তবে সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে জনি বেয়ারস্টোর চোটে ভাগ্য খুলে যায় অ্যালেক্স হেলসের। সেমিফাইনালে ভারতের বিপক্ষে তার ৮৬ রানের বিস্ফোরক ইনিংসে ফাইনাল নিশ্চিত করে ইংল্যান্ড।

ইংল্যান্ডের জার্সিতে ১১টি টেস্ট খেলে ৫৭৩ রান করেছেন অ্যালেক্স হেলস। তবে সাদা বলে বেশি বিধ্বংসী ছিলেন এই ব্যাটার। ৭০ ওয়ানডেতে ৩৭ এর উপর গড়ে করেছেন ২ হাজার ৪শ’ ১৯ রান। আর টি-টোয়ন্টিতে ৭৫ ম্যাচে ৩০ এর বেশি গড়ে হেলস করেছেন ২ হাজার ৭৪ রান। অবসর নিয়ে এই ইংলিশ ওপেনার জানান, সঠিক সময়ে এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। হেলস বলেন, দেশের হয়ে তিন সংস্করণ মিলিয়ে দেড়শোর বেশি ম্যাচ খেলা বিরাট সম্মানের ব্যাপার। আমি অনেক স্মৃতির অংশ হতে পেরেছি। অনেক বন্ধুত্বের সম্পর্ক গড়েছি, যা স্মৃতি হয়ে থাকবে। আমার মনে হচ্ছে, এখনই সরে যাওয়ার সঠিক সময়।

আরও পড়ুন: বেল পাল্টে ভাগ্য বদলানো ব্রড যেন অ্যাশেজেরও নামান্তর!

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply