ক্লাবের বিরুদ্ধে মানের এজেন্টের ‘বর্ণবাদী আচরণের’ অভিযোগে বায়ার্নের জবাব

|

ছবি: সংগৃহীত

বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে সাদিও মানের এজেন্ট বাকারি সিসের করা বর্ণবাদী আচরণের অভিযোগের ব্যাপারে জবাব দিয়েছে জার্মান জায়ান্ট ক্লাব। সিসে বলেছিলেন, বায়ার্ন থেকে সৌদি ক্লাব আল-নাসরে মানের দলবদল ফুটবলীয় কারণে হয়নি। একজন আফ্রিকান কেন ক্লাবের সবার চেয়ে বেশি বেতন পাবে, এটাই মানতে পারেনি জার্মানরা। এই বর্ণবাদী অভিযোগের প্রেক্ষিতে আনুষ্ঠানিক জবাব দিয়েছে বায়ার্ন মিউনিখ। জানিয়েছে, এই দলবদল ফুটবলীয় কারণেই হয়েছে। গোল ডটকমের খবর।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

২০২২ সালে ৩৫ মিলিয়ন পাউন্ডে লিভারপুল থেকে বায়ার্ন মিউনিখে যোগ দেন সেনেগালের তারকা ফরোয়ার্ড সাদিও মানে। কিন্তু ইনজুরি, ফর্মহীনতা, সতীর্থ লেরয় সানের সাথে হাতাহাতি- বেশ কিছু কারণেই বাভারিয়ানদের ক্লাবে সময়টা ভালো কাটেনি মানের। সৌদি ক্লাব আল-নাসরে তাকে বিক্রিও করে দিয়েছে জার্মান জায়ান্টরা। সে প্রসঙ্গে মানের এজেন্ট বাকারি সিসে বলেন, তাকে বিক্রি করে দেয়াটা কোনো ফুটবলীয় কারণে ঘটেনি। সাদিওর বেতনটাই জার্মানদের পীড়া দিচ্ছিল। তারা কোনোভাবেই বুঝতে পারছিল না যে, একজন আফ্রিকান কীভাবে ক্লাবে যোগ দিয়ে সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত বনে গেলো! বায়ার্নের কর্তারা সাদিওর কোনো প্রতিনিধির সাথেও কথা বলেনি। সাদিওর সাথে সরাসরি কথাও হয়নি তাদের। তারা কেবল টমাস টুখেলকে (বায়ার্নের কোচ) সাদিওর কাছে পাঠিয়ে বলতে বলেছে, এখন থেকে সে (সাদিও মানে) দলের তৃতীয় পছন্দের লেফট উইঙ্গার।

এই গুরুতর অভিযোগের প্রেক্ষিতে একটি সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বায়ার্ন মিউনিখ বলেছে, আমরা পারস্পরিক সমঝোতার ভিত্তিতেই সাদিও মানের সাথে চুক্তি বাতিল করেছি। সাদিওর প্রতিনিধি দ্বারা বর্ণবাদের যে অভিযোগ এখন করা হচ্ছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। আমাদের কোচ টমাস টুখেলও সাদিওকে বলেনি যে, তাকে কখনোই ব্যবহার করা হবে না। একজন মানুষ এবং খেলোয়াড় হিসেবে সাদিও মানেকে এফসি বায়ার্ন পছন্দ করে। যে উদ্দেশ্য সামনে রেখে তার সাথে চুক্তি করা হয়েছিল, দুর্ভাগ্যজনকভাবে তা অর্জিত হয়নি। ফুটবলে এমনটি ঘটে থাকে। নতুন ক্লাবে আমরা সাদিওর সাফল্য কামনা করছি।

আরও পড়ুন: ‘একজন আফ্রিকান কেন সর্বাধিক বেতন পাবে’, বায়ার্নের প্রতি মানের এজেন্টের গুরুতর অভিযোগ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply