লিগের কোনো ম্যাচ না খেলেই বার্সা ছাড়তে পারেন গুন্দোয়ান!

|

ছবি: সংগৃহীত

বার্সেলোনার আর্থিক দৈন্যদশার সাথে তাদের ব্যবস্থাপনার দুর্বলতার সম্পর্ক নিয়ে অনেক কথা হচ্ছে উসমান দেম্বেলের ইস্যুতে। এবার এসেছে কাতালান ক্লাবটির জন্য আরও এক দুঃসংবাদ! এই মৌসুমেই বার্সায় নাম লেখানো ম্যানচেস্টার সিটির ট্রেবল জয়ী অধিনায়ক ইলকায় গুন্দোয়ান নাকি লা লিগা শুরুর আগেই ছাড়তে পারেন ক্লাব! যথা সময়ে তাকে নিবন্ধন করাতে বার্সা ব্যর্থ হলে এই জার্মান মিডফিল্ডার ক্লাব ছাড়তে পারবেন, এমন ধারার উল্লেখ আছে চুক্তিতে। গোল ডটকমের খবর।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

২০২৩-২৪ মৌসুমে লা লিগায় বার্সা তাদের প্রথম ম্যাচটি খেলবে ১৪ আগস্ট, গেটাফের বিরুদ্ধে। স্পোর্ট এবং স্প্যানিশ বেশ কিছু গণমাধ্যমে বলা হয়েছে, সেই ম্যাচের আগে যদি ইলকায় গুন্দোয়ানকে নিবন্ধন করাতে না পারে বার্সেলোনা, তবে অফিসিয়াল কোনো ম্যাচ না খেলেই ফ্রি এজেন্ট হিসেবে ক্লাব ছাড়তে পারবেন সাবেক এই ম্যানসিটি তারকা। চলতি বছরের জুনে ম্যানচেস্টার সিটি থেকে ফ্রি ট্রান্সফারে কাতালান জায়ান্টদের ক্লাবে যোগ দেন গুন্দোয়ান। বলেছিলেন, বার্সায় খেলা ছিল তার দীর্ঘদিনের স্বপ্ন।

কিন্তু, আর্থিকভাবে টালমাটাল অবস্থায় থাকা বার্সা এখনও নিবন্ধন সম্পন্ন করতে পারেনি গুন্দোয়ানের। আর সেই প্রেক্ষিতেই তৈরি হয়েছে অনিশ্চয়তা। শেষ পর্যন্ত যদি এই জার্মান মিডফিল্ডারকে নিবন্ধন করাতে ব্যর্থই হয় বার্সা, তবে যে কেবল ফ্রিতে গুন্দোয়ানকে ছাড়লেই ব্লাউগ্রানাদের কাজ হয়ে যাবে তা না! গুন্দোয়ানের চুক্তির তিন বছর মেয়াদের প্রথম বছরের বেতন বাবদ ১০ মিলিয়ন ইউরোও শোধ করতে হবে বার্সাকে! কোনো অফিসিয়াল ম্যাচ না খেলিয়েই ট্রেবল জয়ী একজন খেলোয়াড়কে ছেড়ে দেয়ার সাথে বার্সার আর্থিক দৈন্যদশায় যোগ হচ্ছে আরও ১০ মিলিয়ন ইউরো শোধের দায়।

বার্সার ব্যবস্থাপনার গলদের তালিকায় কেবল যোগ হচ্ছে নিত্যনতুন উপাদান। লা লিগায় ২০২৩-২৪ মৌসুমের জন্য এ পর্যন্ত কেবল ১৩ জন খেলোয়াড়কে নিবন্ধন করাতে পেরেছে ব্লাউগ্রানারা। তবে এরই মধ্যে সম্ভাব্য গন্তব্য হিসেবে ওসমান দেম্বেলের পিএসজি এবং ফ্র্যাঙ্ক কেসির জন্য সৌদি ক্লাব আল-আহলিতে যাওয়া চূড়ান্ত হলে কিছুটা হলেও বেতন সীমা কমাতে পারবে কাতালান জায়ান্টরা। ক্লাব প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা ইতোমধ্যে জানিয়েছেন, জার্মান একটি ইনভেস্টমেন্ট ফার্মের কাছে বার্সা স্টুডিওর ১৬ শতাংশ শেয়ার (যার মূল্যমান ৬৫ মিলিয়ন ইউরো) বিক্রি করতে প্রস্তুত তিনি।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply