আন্দোলন শুরু হলেই পশ্চিমা বিশ্বকে দেখাতে জঙ্গি নাটক শুরু করে সরকার: ফখরুল

|

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি।

ক্ষমতায় টিকে থাকতে পুরো দেশকেই গিলে ফেলেছে সরকার; এমন অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কুলাউড়ায় জঙ্গি বিরোধী অভিযানের সমালোচনা করে তিনি বলেন, যখনই আন্দোলন শুরু হয়, তখনই পশ্চিমা বিশ্বকে দেখাতে জঙ্গি নাটক শুরু করে সরকার।

রোববার (১৩ আগস্ট) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আরাফাত রহমান কোকোর ৫৪তম জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র না আসলে দেশের পরিস্থিতি ঠিক হবে না। চুরি করা দেশের জাতীয় চরিত্রে পরিণত হয়েছে। তিনি আরও বলেন, ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। তবু সরকারের কোনো কার্যকরি পদক্ষেপ নেই।

বিএনপি মহাসচিব বলেন, কিছু সংখ্যক মানুষ দেশকে তাদের পৈতৃক সম্পত্তি মনে করছে। জোর করে ক্ষমতা দখল করে আছে। দেশের সব মানুষ এখন সরকারের পতন চায়। প্রতিহিংসার কারণে মামলা-হামলা করছে। রেইড দিয়ে বিএনপির নেতাকর্মীদের না পেলে তার বাবা, ভাই কিংবা সন্তানকে নিয়ে যাওয়া হচ্ছে। গণতন্ত্র না আসলে দেশের পরিস্থিতি ঠিক হবে না। খুব দক্ষতার সাথে লুটপাট করছে সরকার। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে আওয়ামী লীগ ১০টি আসনও পাবে না।

এ সময় মির্জা ফখরুল আরও বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। বিদেশ ছাড়া তার চিকিৎসা সম্ভব নয়। অন্য যে কোনো দেশ হলে সরকারই তার সুচিকিৎসার উদ্যোগ নিতো।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply