ঢাকায় রোহিত শর্মার ক্রিকেট একাডেমি

|

ছবি: সংগৃহীত

ঢাকায় নিজের ক্রিকেট একাডেমি খুলেছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। ভারত, যুক্তরাষ্ট্র, জাপানের পর এবার বাংলাদেশেও নিজেদের কার্যক্রম শুরু করেছে তার প্রতিষ্ঠান। ক্রিকেটের উন্নতির লক্ষ্যেই রোহিতের এই উদ্যোগ। রাজধানীর আইএসডি স্কুলে চালু হচ্ছে এই একাডেমি। যুক্ত থাকবেন বাংলাদেশ ও ভারতের কিছু সাবেক ক্রিকেটার।

ক্রিকেটের প্রসার আর ক্রিকেটার তৈরিতে দেশ ছাপিয়ে দেশের বাইরেও কাজ করছে ভারতীয় দলপতির এই প্রতিষ্ঠান। ভারতের ১৯টি প্রদেশে তাদের শাখা আছে ৩৩টি। শুধু ভারতেই নয় সিঙ্গাপুর, যুক্তরাষ্ট্র, জাপানের পর এখন বাংলাদেশেও কাজ শুরু করতে যাচ্ছে রোহিত শর্মার এই একাডেমি।

রাজধানীর ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা- আইএসডিতে এই একাডেমি খুলেছেন রোহিত। সেই স্কুলের নিয়মিত শিক্ষার্থী ছাড়াও ভর্তি ফি দিয়ে এখানে প্রশিক্ষণ নিতে পারবে স্বপ্নবাজ যে কোনো ক্রিকেটার। যমুনা টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে একাডেমির ভাইস প্রেসিডেন্ট পরাগ দাহিওয়াল
জানালেন নিজেদের লক্ষ্যের কথা।

ছবি: সংগৃহীত

পরাগ দাহিওয়াল বলেন, বাংলাদেশের ক্রিকেট কাঠামো নিয়ে আমাদের ধারণা আছে। বাংলাদেশের সাবেক ক্রিকেটার গাজী আশরাফ আমাদের মেন্টর, ডেভ হোয়াটমোরও আমাদের সাথে আছেন, আমাদের আরও কিছু কোচ আছেন। মেন্টর হিসেবে কাজ করবেন ভারতের পেসার ধাওয়াল কুলকারনিও। যেসব ছাত্ররা ফী দিতে পারবে না তাদের জন্যও আমাদের পরিকল্পনা আছে। ভারতে আমরা ৩০ জনের মতো ছাত্রদের বিনামূল্যে প্রশিক্ষণ দিচ্ছি।

ঢাকার পুরো কার্যক্রমের সাথে যুক্ত থাকবেন বাংলাদেশ ও ভারতের বেশ কিছু সাবেক ক্রিকেটার। প্রতিভাবান দরিদ্র ক্রিকেটারদের নিয়েও আছে পরিকল্পনা।

পরাগ দাহিওয়াল আরও বলেন, আমাদের মূল লক্ষ্য ক্রিকেটের প্রসার করা। অন্যান্য দেশের মতো বাংলাদেশের ক্রিকেটার তৈরিতেও সর্বোচ্চটা দিতে চাই। আমাদের ভিডিও অ্যানালাইসিস আছে, বিশেষজ্ঞ কোচও আছে, ফিটনেস ট্রেইনার ও পরফরমেন্স অ্যানালাইসিসও আছে।

সবকিছু ঠিক থাকলে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে শুরু হবে রোহিত শর্মা একাডেমির আনুষ্ঠানিক পথচলা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply