ইতিহাস লিখতে চান ‘হিলালি’ নেইমার

|

ছবি: সংগৃহীত

ইতিহাসের সবচেয়ে দামি ফুটবলার নেইমারের সৌদি ক্লাব আল হিলালে যোগ দেয়াটা ছিল কেবলই সময়ের ব্যাপার। মঙ্গলবার (১৫ আগস্ট) সেই আনুষ্ঠানিকতাও সেরে ব্রাজিলিয়ান এই সুপারস্টার হয়েছে গেছেন সৌদি প্রো লিগের নতুন মেগাস্টার। আল হিলালে যোগ দিয়েই জানিয়েছেন, এখন তিনি ‘হিলালি’। আর, লিখতে চান ফুটবলের নতুন ইতিহাস। রয়টার্সের খবর।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

দুই বছরের চুক্তিতে আল হিলালে যোগ দেয়া নেইমার পাবেন বার্ষিক প্রায় ১০০ মিলিয়ন মার্কিন ডলার। ক্রিস্টিয়ানো রোনালদো অবশ্য আল-নাসরে পাচ্ছেন এর প্রায় দ্বিগুণ অর্থ। আল হিলালের সামাজিক যোগাযোগমাধ্যমে নেইমার একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে বলেছেন, আমি এখন এখানে, সৌদি আরবে। আমি হিলালি।

সৌদি প্রো লিগের এক বিবৃতিতে নেইমার বলেছেন, যে শক্তি ও দুর্দান্ত সব খেলোয়াড় নিয়ে এগোচ্ছে সৌদি প্রো লিগ, আমি চাই তাদের হয়ে নতুন ইতিহাস লিখতে। চমৎকার সমর্থকগোষ্ঠী নিয়ে আল হিলাল একটি জায়ান্ট ক্লাব। এখানে এসে মনে হচ্ছে, সঠিক সময়ে সঠিক ক্লাবে আসার সঠিক সিদ্ধান্ত নিয়েছি আমি। আমি গোল করতে ও শিরোপা জিততে ভালোবাসি। সেই পরিকল্পনাই অব্যাহত থাকবে সৌদি আরবে, আল হিলালের সাথে।

নেইমারকে বিদায় জানিয়ে আনুষ্ঠানিক বিবৃতি দিয়েছেন পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি। বলেছেন, নেইমারের মতো বিশ্বসেরা খেলোয়াড়কে বিদায় জানানো সব সময়ই কঠিন। সে যেদিন পিএসজিতে এলো, সেই দিনের কথা ভুলতে পারবো না। গত ছয় বছরে আমাদের ক্লাব এবং এর প্রকল্পে তার অবদানকে ভুলে যাওয়াটাও সম্ভব না। একসাথে আমরা দারুণ কিছু সময় কাটিয়েছি। এই ক্লাবের ইতিহাসে নেইমার সব সময়ই বড় একটা অংশ জুড়ে থাকবে।

২০১৭ সালে বিশ্ব ফুটবলকে টালমাটাল করে দেয়া ২২২ মিলিয়ন ইউরোর ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে পিএসজিতে নাম লেখান নেইমার জুনিয়র। হয়ে যান বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়। এই ছয় বছরে ১৭৩ ম্যাচে ১১৮ গোল করেছেন তিনি। জিতেছেন পাঁচটি লিগ ওয়ান, তিনটি ফ্রেঞ্চ কাপ। তবে, আরাধ্য চ্যাম্পিয়নস লিগের স্বাদ পিএসজিকে পাইয়ে দিতে পারেননি নেইমার।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply