‘নেইমার মাঠে অভিনয় ছাড়া অন্যকিছুই করতে পারে না’

|

ছবি: সংগৃহীত

ফরাসি ক্লাব পিএসজি ছেড়ে দুই বছরের চুক্তিতে সৌদি প্রো লিগের ক্লাব আল হিলালে যোগ দিয়েছেন ব্রাজিলীয়ান তারকা নেইমার জুনিয়র। ইউরোপ ছেড়ে সৌদিতে পাড়ি জমানোর পর নেইমারের তীব্র সমালোচনা করেছেন বায়ার্ন মিউনিখ ও রিয়াল মাদ্রিদের সাবেক তারকা ফুটবলার পল ব্রাইটনার। সাবেক এই তারকা ফুটবলার মতে, নেইমার মাঠে অভিনয় আর ডাইভ ব্যতীত অন্যকিছুই করতে পারেন না।

নেইমারকে কিনে ইউরোপ থেকে নিয়ে যাওয়ার জন্য সৌদি ফুটবলকে ধন্যবাদ জানিয়েছেন ৭১ বছর বয়সী ব্রাইটনার। কারণ? ব্রাইটনারের মতে, সাম্প্রতিক বছরগুলোয় ‘নেইমার এই বিশ্বের অন্যতম ভুয়া ফুটবলার’।

ছবি: সংগৃহীত

জার্মানির টিভি অনুষ্ঠান ‘ব্লিকপাঙ্ক স্পোর্ট’–এ মঙ্গলবার (২২ আগস্ট) এমন বিস্ফোরক মন্তব্য করেন ব্রাইটনার। তিনি বলেন, সৌদিদের ধন্যবাদ জনাব নেইমারকে কেনার জন্য, যে সাম্প্রতিক বছরগুলোয় বিশ্বের অন্যতম ভুয়া ফুটবলার। বিশ্বের অন্যতম ফুটবলার যে কেবল অভিনয় আর ডাইভ দিতে পারে। জঘন্য! তাকে যে আর সহ্য করতে হবে না, সে কারণে আপনাদের কাছে আমরা কৃতজ্ঞ।

জার্মানির সাবেক লেফটব্যাক পল ব্রিটনারকে অচেনা লাগতে পারে কারও কারও। ১৯৭১ থেকে ১৯৮২ পর্যন্ত তৎকালীন পশ্চিম জার্মানির হয়ে খেলা ব্রাইটনারকে তার সময়ের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয়।

১৯৭৪ বিশ্বকাপজয়ী এবং ফাইনালে গোল করা ব্রাইটনার ২০০৪ সালে ফিফার ১২৫ জন সর্বকালের সেরা জীবিত ফুটবলারের তালিকায় ঠাঁই পেয়েছিলেন। শুধু তাই নয়, বায়ার্ন মিউনিখের হয়ে বুন্দেসলিগা ও ইউরোপিয়ান কাপ জয়ের পাশাপাশি রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগাও জিতেছেন ব্রাইটনার।

এদিকে, নতুন ক্লাবে যোগ দিলেও ইনজুরির কারণে এখনও মাঠে নামা হয়নি নেইমারের। ক্লাবটির মেডিকেল বিভাগ আশা করছে, আন্তর্জাতিক ম্যাচের বিরতির পরই মাঠে নামতে পারবেন নেইমার। সে হিসেবে ১৫ সেপ্টেম্বর ব্রাজিলের তারকা ফুটবলারের মাঠে নামার সম্ভাবনা রয়েছে আল রিয়াদের বিপক্ষে ম্যাচে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply