‘পাকিস্তানের ব্যাটাররা স্পিনের বিপক্ষে দুর্বল’

|

ছবি: সংগৃহীত

এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য পাকিস্তান দলের দুর্বলতা খুঁজে পেয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার রমিজ রাজা। এই ব্যাটিং গ্রেটের মতে, পাকিস্তানের ব্যাটিংয়ে দুর্বলতা ফুটে উঠেছে। আর সেটি হচ্ছে স্পিন বোলিংয়ে। আসন্ন বড় দু’টি টুর্নামেন্টে ভালো করতে হলে দলকে দ্রুতই এই সমস্যার সমাধান খুঁজে বের করতে হবে বলে মনে করেন তিনি।

শ্রীলঙ্কার হাম্বানটোটায় মঙ্গলবার (২২ আগস্ট) প্রথম ওয়ানডেতে আফগানিস্তানের স্পিন বোলিংয়ের সামনে নাকাল হয় পাকিস্তানের ব্যাটিং। আফগানদের বিপক্ষে এই সংস্করণে প্রথমবারের মতো অলআউট হয় বাবর আজমের দল। ১০ উইকেটের মধ্যে ৮টিই নেন আফগানিস্তানের স্পিনাররা। এর মধ্যে মূল তিন স্পিনার মুজিব উর রহমান, মোহাম্মদ নবি ও রাশিদ খান মিলে নেন ৭টি।

তবে এই সিরিজের পর শ্রীলঙ্কাতেই হবে ওয়ানডে সংস্করণের এশিয়া কাপ। টুর্নামেন্টের চারটি ম্যাচ হবে পাকিস্তানেও। এরপর ভারতে হবে বিশ্বকাপ। এসব জায়গায় স্পিন সহায়ক কন্ডিশনে খেলা হবে বলেই ধারণা করা হচ্ছে। তাই এশিয়ান কন্ডিশনে স্পিন বোলিং মোকাবিলায় পাকিস্তানের ব্যাটসম্যানদের আরও ভালো হতে হবে, পাকিস্তান-আফগানিস্তান ম্যাচের পর নিজের ইউটিউব চ্যানেলে বললেন রমিজ।

তিনি বলেন, স্পিন বোলিংয়ের বিপক্ষে পাকিস্তান সমস্যায় পড়ছে। এশিয়া কাপ ও বিশ্বকাপের আগে এই সমস্যার সমাধান করতে হবে, কারণ ওখানেও তাদের একই কন্ডিশনে খেলতে হবে। যদি আমরা এই সমস্যার সমাধান না করি, তাহলে টুর্নামেন্টে সামনে এগোনো সত্যিই কঠিন হবে।

প্রথম ওয়ানডেতে রহস‍্য স্পিনার মুজিবের বলে শূন্য রানে আউট হন পাকিস্তান অধিনায়ক বাবর। ইমাম-উল-হক (৬৯) ও শাদাব খান (৩৯) ছাড়া উল্লেখযোগ্য কিছু করতে পারেননি আর কেউ। বাবরের ওপর দলের অতি নির্ভরতা কমাতে হবে বলেও মনে করেন রমিজ।

তিনি বলেন, পাকিস্তান দল বাবর আজমের ওপর অনেক বেশি নির্ভরশীল, সেটা টেস্ট ক্রিকেট হোক, ওয়ানডে বা টি-টোয়েন্টি। শূন্য রানে আউট হলেও সে খবরের শিরোনাম হয়।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply