রুবিয়ালেসের চুমুকাণ্ডের ঘটনায় নতুন মোড়

|

ছবি: সংগৃহীত

কিছুতেই যেন কাটছে না স্পেন ফুটবল প্রধান লু্ইস রুবিয়ালেসের চুমুকাণ্ডের ঘোলাটে ভাব। নারী বিশ্বকাপের ফাইনালে জেনিফার হারমোসো’র সাথে অপ্রীতিকর সেই ঘটনায় সমালোচনার তীরে প্রতিনিয়তই বিদ্ধ হচ্ছেন তিনি। সাবেক-বর্তমান ফুটবলার থেকে শুরু করে স্পেন সরকার ও নারীবাদী সংগঠনগুলোর চক্ষুশূল হন রুবিয়ালেস।

তবে ঘটনার নতুন মোড় নিতে যাচ্ছে এবার। স্পেন ফুটবল প্রধানের দাবি এমন ঘটনা সৃষ্টির জন্য জেনিফার তাকে প্ররোচণায় ফেলেছিলেন। জানান পুরস্কার বিতরণী মঞ্চে তাকে শূন্যে তুলে ধরেন এই স্প্যানিয়ার্ড ফুটবলার। এই সংক্রান্ত একটি ভিডিও এরই মধ্যে ঘুরে বেড়াচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

যদিও ফুটেজে দেখা যাচ্ছে হারমোসো’কে জড়িয়ে ধরে নিজেই শূন্যে ভেসেছিলেন স্পেন ফুটবল প্রধান। শুধুমাত্র তাকে মাটিতে নামিয়ে দেয়ার কাজটি করেন এই স্প্যানিয়ার্ড ফুটবলার। তাই রুবিয়ালেসের এই দাবিকে অসত্য হিসেবে দেখছেন সংশ্লিষ্টরা।

গত শুক্রবার জরুরী সভা ডেকেছিলেন লুইস রুবিয়ালেস। বাতাসে কথা ভেসেছিল স্পেন ফুটবল প্রধানের পদ থেকে ইস্তফা দেয়ার বিষয়টি। অথচ সবাইকে অবাক করে দিয়ে পদত্যাগের বিষয়টি উড়িয়ে দিয়ে এই স্প্যানিয়ার্ড জোড়ালো ভাষায় তা প্রত্যাখান করেন। এরপরই ফিফা থেকে আসে সাময়িক বরখাস্তের নোটিশ।

স্পেন ফুটবল প্রধান নিজেকে নির্দোষ দাবি করে আসছিলেন শুরু থেকেই। জানান দু’জনের সম্মতিতেই ঘটেছিল সেই ঘটনা। এরপর থেকেই বেশ চাপে আছেন রুবিয়ালেস। দেশটির প্রধানমন্ত্রী থেকে শুরু করে ক্রীড়া মন্ত্রণালয় থেকে এসেছে তীব্র নিন্দা।

নতুন ভিডিওচিত্র সামনে আসার পর তা নিয়ে নড়েচড়ে বসেছে স্প্যানিশ প্রসিকিউটররা। এরই মধ্যে এই ঘটনাটি যৌন নিপীড়নের অপরাধ কিনা তা নিয়ে শুরু হয়েছে প্রাথমিক তদন্ত।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply